সারাদেশ | The Daily Ittefaq

বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে

বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে
স্টাফ রিপোর্টার, দিনাজপুর১১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৮:১৮ মিঃ
বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, গণতন্ত্রের ধারাকে অব্যাহত রাখতে সঠিক সময়ে নির্বাচন অত্যন্ত জরুরী। কিন্তু আবারও বিএনপি-জামায়াত জোট গণতন্ত্রকে বাধাগ্রস্ত করতে নির্বচনকে নস্যাৎ করার অপচেষ্টা চালাচ্ছে। গণতন্ত্রের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচন যারা নস্যাতের চেষ্টা চালাবে এদেশের গণতন্ত্রকামী মানুষকে সঙ্গে নিয়ে তা শক্তহাতে দমন করা হবে। এজন্য গণতন্ত্রকামী মানুষকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।
 
দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রী কলেজকে সরকারীকরণ উপলক্ষে মঙ্গলবার দুপুরে এক আনন্দ শোভাযাত্রা শেষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 
 
পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত সাড়ে ৯ বছরে বাংলাদেশে অনেক উন্নয়ন হয়েছে। দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রীর সকল কর্মকাণ্ড সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। বিদেশীরা প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে সাধুবাদ জানিয়েছে এবং সারা বিশ্বে বাংলাদেশ এখন মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হওয়ায় সারা বিশ্ব এখন বাংলাদেশকে বিভিন্ন ক্ষেত্রে অনুসরণ করছে। 
 
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আরও বলেন, বাংলাদেশকে কিভাবে সর্বক্ষেত্রে উন্নয়ন ঘটাতে হয়, তা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেখিয়েছেন। মধ্যম আয়ের দেশ থেকে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে আগামীতে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারও নির্বাচিত করার আহ্বান জানান তিনি। 
 
আলোচনাসভায় সভাপতিত্ব করেন, পাকেরহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাহাদাত আলী সবুজ। এ সময় উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মীনি মিসেস শাহীন আলী, খানসামা উপজেলা চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ্, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল-ইসলাম, অফিসার ইনচার্জ আঃ মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্ আঃ জব্বার, সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং পাকেরহাট সরকারী কলেজের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ ও অভিভাবকবৃন্দ।  
 
পাকেরহাট ডিগ্রী কলেজকে সরকারীকরণের আগে চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর হতে পাকেরহাট পর্যন্ত একটি বিশাল শোভাযাত্রা করা হয়। এ সময় উৎসবে মেতে উঠে খানসামা উপজেলা।
 
পররাষ্ট্রমন্ত্রী বিকেলে খামার বিষ্ণুগঞ্জ নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন, খানসামা মহিলা কলেজের নতুন ভবনের উদ্বোধন, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল খেলার পুরস্কার বিতরণ করেন।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩