সারাদেশ | The Daily Ittefaq

মির্জাপুরে রাস্তা পাকা না হওয়ায় দুর্ভোগে উপজেলাবাসী

মির্জাপুরে রাস্তা পাকা না হওয়ায় দুর্ভোগে উপজেলাবাসী
মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা১২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৫:৪৮ মিঃ
মির্জাপুরে রাস্তা পাকা না হওয়ায় দুর্ভোগে উপজেলাবাসী
মির্জাপুর-পাথরঘাটা সড়কের তরফপুর এলাকায় মাত্র আধা কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় তিন উপজেলাবাসীকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। এই রাস্তার ২০-৩০ মাইল ঘুরে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ করতে হচ্ছে বলে এলাকার ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। উপজেলা তিনটি হচ্ছে মির্জাপুর, বাসাইল ও সখীপুর। 
 
বুধবার ওই রাস্তায় গিয়ে দেখা গেছে, ভাঙ্গাচোরা ও কাঁদা রাস্তা দিয়ে লোকজন ভ্যানগাড়ি নিয়ে ঝুঁকির মধ্যে চলাচল করছে।
 
জানা গেছে, একটি পাকা ব্রিজ ও পাকা রাস্তার অভাবে মির্জাপুর উপজেলার উত্তরাঞ্চলের তরফপুর, আজগানা ও লতিফপুর ইউনিয়ন এবং পার্শ্ববর্তী বাসাইল ও সখীপুর উপজেলার হাজার হাজার লোকজন যোগাযোগের ক্ষেত্রে দুর্ভোগের শিকার হয়ে আসছিল।এলাকার সংসদ সদস্য মো. একাব্বর হোসেনের প্রচেষ্টায় বংশাই নদীর উপর একটি ব্রিজ নির্মাণ এবং মির্জাপুর সদর থেকে পাথরঘাটা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করে দেয়া হয়েছে। কিন্তু মির্জাপুর-পাথরঘাটা সড়কের তরফপুর এলাকায় মাত্র আধা কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় জনসাধারণের দুর্ভোগ রয়েই গেছে।এই রাস্তা পাকা না হওয়ায় দুই দিক থেকেই যানবাহন নিয়ে লোকজন যাতায়াত করতে পারছেন না। তাদের ২০-৩০ কিলোমিটার ঘুরে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ করতে হচ্ছে।
 
এতে একদিকে যেমন সময় অপচয় হচ্ছে, তেমনি অতিরিক্ত টাকা খরচ হচ্ছে বলে পাথরঘাটা এলাকার বাসিন্দা জনি ও সাবেক চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম শরীফ জানিয়েছেন।
 
এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় চেয়ারম্যান, উপজেলা প্রকৌশল অফিস, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের মধ্যে সমন্বয়হীনতার কারণে এই রাস্তা উন্নয়ন ও পাকা করন হচ্ছে না।
 
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মির্জাপুর-পাথরঘাটা সড়কের পাথরঘাটা এলাকার ভাঙ্গাচোরা ও কাঁচা আধা কিলোমিটার রাস্তার দ্রুত পাকা করনে ব্যবস্থা নেয়া হবে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪