সারাদেশ | The Daily Ittefaq

পাসপোর্ট করতে নারায়ণগঞ্জে দুই রোহিঙ্গা নারী

পাসপোর্ট করতে নারায়ণগঞ্জে দুই রোহিঙ্গা নারী
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:৪০ মিঃ
পাসপোর্ট করতে নারায়ণগঞ্জে দুই রোহিঙ্গা নারী
নারায়ণগঞ্জে পাসপোর্ট করতে এসে দুই রোহিঙ্গা নারী আটক হয়েছে। বৃহস্পতিবার বিকালে সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করা হয়। 
 
আটকরা হলেন- নূর কায়েস (২২) ও রাশিদা (২০)। এরমধ্যে নুর কায়েস কক্সবাজারের উখিয়া থানার বাগবুনিয়া ক্যাম্পের এ-১ কেন্দ্রের আমির হামজার মেয়ে। আর রাশিদা একই জেলা ও থানার বালুখালি ক্যাম্পের আই-২০ কেন্দ্রের আবুল কালামের মেয়ে। মিয়ানমারে নূর কায়েসের বাড়ি মংরুর আইক্ক্যাপের কুয়ান্সি ব্যাঙ্ক এলাকায় এবং রাশিদার বাড়ি মংরুর হাজ্জারুতে। 
 
জানা যায়, পাসপোর্ট অফিসের এক দালাল আনোয়ারের (২৫) মাধ্যমে রোহিঙ্গা নারী নূর কায়েস ও রাশিদা দুপুরের পর সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে যান পাসপোর্ট করার জন্য। কিন্তু কথা বার্তার এক পর্যায়ে তারা ধরা পড়ে যান। 
 
নূর কায়েস ও রাশিদা সাংবাদিকদের জানান, ইকবাল নামে এক ব্যক্তি তাদের মালয়েশিয়া পাঠানোর কথা বলে ১ লাখ টাকা করে দুইজনের কাছ থেকে ২ লাখ টাকা নেয়। গত ৪ দিন আগে ক্যাম্প থেকে তাদের সিদ্ধিরগঞ্জে জালকুড়িতে নিয়ে এসে ইকবাল তার বাড়িতে রাখে। বৃহস্পতিবার সকালে আনোয়ার নামে এক লোকের মাধ্যমে পাসপোর্ট করার জন্য তাদের পাসপোর্ট অফিসে পাঠায়। একপর্যায়ে রাশিদার কথা শুনে সন্দেহ করে পাসপোর্ট অফিসের লোকজন। 
 
নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান জানান, মেয়ে দুটি দুপুরের পর পাসপোর্ট করতে আসে। এসময় রাশিদার কথা বার্তায় সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের আসল পরিচয় বেরিয়ে আসে। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়। 
 
সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার জানান, পাসপোর্ট অফিসের লোকজন রোহিঙ্গা দুই নারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে আদালতে পাঠানো হবে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫