সারাদেশ | The Daily Ittefaq

নেত্রকোনায় বিধ্বস্ত কালভার্ট নির্মাণ না করায় জনদুর্ভোগ!

নেত্রকোনায় বিধ্বস্ত কালভার্ট নির্মাণ না করায় জনদুর্ভোগ!
নেত্রকোনা প্রতিনিধি১৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০৩:০৮ মিঃ
নেত্রকোনায় বিধ্বস্ত কালভার্ট নির্মাণ না করায় জনদুর্ভোগ!
নেত্রকোনা সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের বালি-কামারউড়া সড়কে বিধ্বস্ত কালভার্টটি সংস্কার বা নতুন করে নির্মাণ না করায় পথচারীদের চলাচলে সমস্যা হচ্ছে। ফলে পথচারী ও যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। রাতে চলাচল করা আরো বিপজ্জনক হয়ে পড়েছে।
 
স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ কর্তৃক বছর চারেক পূর্বে এই সেতুটি নির্মিত হয়। কিন্তু নির্মাণে ত্রুটি থাকায় তা ভেঙে পড়ে বলে স্থানীয় এলাকাবাসী অভিযোগ করেন। এই সড়কে নিত্য চলাচলকারী কলেজ শিক্ষক খায়রুল হক  বলেন, সেতুটি ভেঙে গেলে দেখা যায় সেতুতে রডের কোনো বালাই নেই। এ কারণে সেতুটি দুর্বল হতে থাকে এবং  যানবাহনের চাপে ভেঙে পড়ে। কালভার্টটি নির্মাণের জন্য এলাকাবাসী অত্র ইউনিয়নের ইউপি চেয়ারম্যানকে জানালেও তাত্ক্ষণিকভাবে কোনো কাজ হয়নি। ভাঙা কালভার্টের ভিতর একটি লাল পতাকা দিয়ে পথচারীদের সতর্ক করা হয়েছে মাত্র।
 
এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিকের সাথে কথা বলে জানা যায়, কালভার্টটি নির্মাণে ত্রুটি ছিল বলেই ভারী যানবাহন চলাচলের সময় তা ভেঙে যায়। তবে নতুন করে এই কালভার্ট নির্মাণ করার জন্য টাকা বরাদ্দ করা হয়েছে এবং খুব তাড়াতাড়ি সড়ক সংস্কারের পাশাপাশি কালভার্টেরও নির্মাণ কাজ শুরু হবে।
 
নেত্রকোনার এলজিইডি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, কিছুদিনের মধ্যে টেন্ডার হবে এবং কাজ শুরু হবে।  এদিকে ভুক্তভোগী জনগণ অবিলম্বে কালভার্টটি দ্রুত নির্মাণের দাবি জানান। 
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩