সারাদেশ | The Daily Ittefaq

রামগড়ে অটোরিক্সা ভাংচুর, ইউপিডিএফ কর্মী আটক

রামগড়ে অটোরিক্সা ভাংচুর, ইউপিডিএফ কর্মী আটক
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৬:৪২ মিঃ
রামগড়ে অটোরিক্সা ভাংচুর, ইউপিডিএফ কর্মী আটক
খাগড়াছড়ির রামগড়ে ইউপিডিএফের সন্ত্রাসীরা চাঁদার দাবিতে সিএনজিচালিত একটি যাত্রীবাহী অটোরিক্সা ভাংচুর করেছে। এ ঘটনায় বিজিবি ইউপিডিএফের এক কর্মীকে আটক করেছে। বুধবার সকাল ৯টার দিকে উপজেলার রামগড় ইউনিয়নের গরুকাটা নামক দুর্গম এলাকায় ভাংচুরের এ ঘটনা ঘটে।
 
জানা যায়, সকালে খাগড়াবিল বাজার থেকে যাত্রী নিয়ে গরুকাটায় পৌঁছলে তিন-চারজন সশস্ত্র উপজাতি সন্ত্রাসী অটোরিক্সাটি আটক করে। তারা চালকের কাছে চাঁদার টোকেন দেখতে চায়।  তাৎক্ষনিকভাবে টোকেন দেখাতে না পারায় সন্ত্রাসীরা অটোরিক্সার চাবি কেড়ে নিযে চালক ফজলুর রহমানকে (২৩) ধারালো দা দিয়ে কোপাতে চায়। এ সময সে দৌঁড়ে পালিয়ে প্রাণ বাঁচায়। সন্ত্রাসীরা অটোরিক্সাটি রাস্তার পাশের জঙ্গলের ভিতরে নিয়ে ব্যাপকভাবে ভাংচুর করে। পরে অটোরিক্সা চালক সমবায সমিতির নেতারা ইউপিডিএফের সন্ত্রাসীদের সঙ্গে যোগাযোগ করে অটোরিক্সাটি উদ্ধার করেন। 
 
খবর পেয়ে রামগড় ৪৩ বিজিবি ব্যাটালিযনের নায়েক সুবেদার রুহুল আমিনের নেতৃত্বে  বিজিবির একটি টহলদল ঘটনাস্থলে অভিযান চালায়। অভিযানকালে বিজিবি গরুকাটা এলাকা থেকে অনিল বাবু চাকমা প্রকাশ রঙ্গিলা (২০) নামে ইউপিডিএফের এক কর্মীকে আটক করে।  পরে তাকে থানায় সোপর্দ করা হয়।
 
রামগড় থানার ওসি তারেক মোঃ আব্দুল হান্নান জানান, এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।
 
জানা যায়,  রামগড় ও আশেপাশের এলাকায় বিভিন্ন সড়কে যাতায়াত অটোরিক্সাপিছু বাৎসরিক এক হাজার টাকা হারে চাঁদা দিতে হয়। চাঁদার টাকা পরিশোধ করে অটোরিক্সার মালিকরা ইউপিডিএফের কাছ থেকে টোকেন সংগ্রহ করেন।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪