সারাদেশ | The Daily Ittefaq

কাঁদলো সন্তানরা, কাঁদলো পিতা-মাতা

কাঁদলো সন্তানরা, কাঁদলো পিতা-মাতা
কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৪:০৭ মিঃ
কাঁদলো সন্তানরা, কাঁদলো পিতা-মাতা
‘গুরুজনে কর নতি’ এই শ্লোগানকে বুকে ধারণ করে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার প্রায় ৩শত শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের পিতা-মাতার পা ধুয়ে দেয়।
 
রবিবার সকাল ৯টা ৫৯মিনিটে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একসঙ্গে গুরুজনদের এ পা ধোয়া বিশেষ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান রামশীল ইউনিয়ন মহাবিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পিতা-মাতার প্রতি ভক্তিপূর্ণ এ বিশেষ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জয়দেব বালাসহ শিক্ষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি এস এম মাহফুজুর রহমান অনুষ্ঠানটির উদ্বোধন করার সঙ্গে সঙ্গে উপস্থিত শিক্ষার্থীরা তাদের পিতা-মাতার চরণ ধুয়ে মুছে সাফ করে দেয়। 
পিতা-মাতারা তখন সন্তানদের মাথায় হাত রেখে আর্শিবাদ করেন। তখন সন্তান ও পিতা-মাতারা একে অপরকে জড়িয়ে ধরে কাঁন্নায় ভেঙ্গে পড়েন। উপস্থিত গণ্যমান্য ব্যক্তিরা কেঁদে ফেলেন। অপরদিকে রামশীল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা তাদের পিতা-মাতার পা ধুয়ে ফুলের মালা গলায় পরিয়ে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, এ ধরণের অনুষ্ঠানে পিতা-মাতা ও গুরুজনদের প্রতি সন্তান এবং শিক্ষার্থীদের শ্রদ্ধা ভক্তি বৃদ্ধি পাবে। আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের অনুষ্ঠান বেশী বেশী করা প্রয়োজন।
 
রামশীল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমল কুমার সরকার বলেন, আমার দীর্ঘ শিক্ষকতা জীবনে এই প্রথম এ ধরণের অনুষ্ঠান দেখলাম। আগামী প্রজন্মের কাছে এই অনুষ্ঠান অনুস্মরণীয় হয়ে থাকবে।
 
উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা বলেন, এ ধরণের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান করায় আমি উপজেলা পরিষদের পক্ষ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাচ্ছি।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬