সারাদেশ | The Daily Ittefaq

সকল রাজনৈতিক দলের উচিত নির্বাচনে অংশগ্রহণ করা: রাষ্ট্রপতি

সকল রাজনৈতিক দলের উচিত নির্বাচনে অংশগ্রহণ করা: রাষ্ট্রপতি
কিশোরগঞ্জ প্রতিনিধি২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:২৯ মিঃ
সকল রাজনৈতিক দলের উচিত নির্বাচনে অংশগ্রহণ করা: রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি  মোঃ আবদুল হামিদ বলেছেন, প্রতিটি রাজনৈতিক দলের উচিত নির্বাচনে অংশগ্রহণ করা। তিনি বলেন, তারা নির্বাচনে আসবে বলে আমি কামনা করি। আজ মঙ্গলবার বিকালে কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদরে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি কলেজ মাঠে তাকে প্রদত্ত গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
 
তিনি  বলেন, প্রতিটি দলের উচিত এমন মানুষকে মনোনয়ন দেওয়া যারা সৎ, আদর্শবান এবং যাদের ভোট দিলে জনগণের কল্যাণ হবে, দেশ এগিয়ে যাবে। জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, অতীতে কোন দল উন্নয়ন করেছে সেটা আপনারা ভাল করেই জানেন। যারা উন্নয়ন করেছে তাদেরকে এবারের নির্বাচনে আপনারা ভোট দিবেন।
 
রাষ্ট্রপতি হাওরের উন্নয়ন বিষয়ে বলেন, আমি হাওরের উন্নয়ন নিয়ে অনেক কিছু স্বপ্ন দেখি। হাওরের মানুষ একসময় রাস্তা দিয়ে চলাচল করতে পারবে, তা ভাবতেও পারেনি। আমি হাওরবাসীর সে স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছি। এখন স্বপ্ন দেখি হাওরে একদিন ফ্লাইওভার হবে। এক ইউনিয়ন থেকে আরেক ইউনিয়নে ফ্লাইওভার দিয়ে যাতায়াত করবে মানুষ। 
 
রাষ্ট্রপতি অতীত স্মৃতি রোমন্থন করে বলেন, হাওরে আমি জীবন-যৌবন কাটিয়েছি। হাওরবাসী বারবার আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। সে কারণেই আজ আমি রাষ্ট্রপতি হতে পেরেছি। আর আমিও শিকড়ের কথা ভুলিনি। তাই বার বার ছুটে আসি এখানে।
 
তিনি বলেন, হাওরে কিছু এলাকা আছে, যেখান থেকে ধান কেটে ঘরে তোলা কৃষকের জন্য কষ্টের। সেসব এলাকায় রাস্তা করা হবে বলে তিনি উল্লেখ করেন। কৃষিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের জন্য কৃষকদের প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, একসময় ফরিদপুর, পাবনা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থান থেকে শত শত ধান কাটার ‘দাওয়াল’(শ্রমিক)  আসতো। কিন্তু সময় অনেক এগিয়ে গেছে। এখন ধান কাটার জন্য উন্নত প্রযুক্তি ব্যবহার করতে হবে। কৃষিপ্রধান এলাকা ইটনায় ধান গবেষণা ইনস্টিটিউট করা হবে বলেও তিনি উল্লেখ করে বলেন, সেটা অনুমোদন হয়ে গেছে।
 
মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন  মোঃ আফজাল হোসেন এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, দিলারা বেগম আসমা এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট  মোঃ জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, প্রভাষক জসীম উদ্দীন প্রমুখ।
 
সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ অডিটরিয়মে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মত বিনিময় করেন। এর আগে দুপুরে অষ্টগ্রাম উপজেলার অষ্টগ্রাম থেকে নাওগা এবং অষ্টগ্রাম-কাস্তলি-ভাতশালা সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করেন। বেলা দেড়টায় হেলিকপ্টার থেকে তিনি ইটনা উপজেলা হেলিপ্যাডে অবতরণ এবং ডাকবাংলাং গার্ড অব অনার গ্রহণ করেন।
 
রাষ্ট্রপতি আগামীকাল বুধবার বিকালে মিঠামইনের মুক্তিযোদ্ধা আঃ হক সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ অডিটরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মত বিনিময় করবেন।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬