সারাদেশ | The Daily Ittefaq

৫শ জনকে হেলমেট দিলেন প্রতিমন্ত্রী পলক

৫শ জনকে হেলমেট দিলেন প্রতিমন্ত্রী পলক
সিংড়া (নাটোর) সংবাদদাতা১১ অক্টোবর, ২০১৮ ইং ১৫:৫৩ মিঃ
৫শ জনকে হেলমেট দিলেন প্রতিমন্ত্রী পলক
৫ শতাধিক মোটরসাইকেল চালকের মাঝে হেলমেট বিতরণ করেন প্রতিমন্ত্রী পলক। ছবিঃ সিংড়া (নাটোর) সংবাদদাতা
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সরকার সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে নিরাপদ সড়ক আইন সংসদে উত্থাপিত হয়েছে। সরকার ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেছে। নিরাপদ সড়কে আমাদের সবার দায়িত্ব রয়েছে, মালিক, শ্রমিক, পথচারীদের সবার নিজ নিজ ক্ষেত্রে সচেতন হতে হবে। দায়িত্বের প্রতি অবহেলা করা যাবে না।
 
তিনি আরো বলেন, আমরা সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছি। স্কুল কলেজে প্রচারণা চালিয়েছি, জনসচেতনতা সৃষ্টি করছি, এজন্য মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তায় হেলমেট দেওয়ার উদ্যোগ নিয়েছি। কারণ নিরাপদ সড়ক সবার দরকার। তিনি নিরাপদ, উন্নয়ন ও শান্তির সিংড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। 
 
সিংড়া প্রেসক্লাব ও নিসচার সাবেক সভাপতি মোঃ এমরান আলী রানার সভাপতিত্বে পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়, শ্লোগান রেখে নিরাপদ সড়ক চাই সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও হেলমেট বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।
 
নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠ চত্বরে বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিতব্য সভায় প্রধান বক্তা হিসেবে নিরাপদ সড়ক চাই এর চেয়্যারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, জীবন একবার, জীবনের প্রতি ভালোবাসা থাকতে হবে। দেশের প্রতি জনগনের প্রতি দায়িত্ববোধ জাগ্রত করতে হবে।
 
তিনি আরো বলেন, সিংড়ায় পলকের কারনে ফুটওভার ব্রিজ নির্মান হচ্ছে। পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহার করার আহবান জানান তিনি।
 
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, নিসচার জেলা কমিটির সভাপতি গোলাম মোস্তফা, সিংড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাজু আহমেদ, নিসচার উপজেলা শাখার সভাপতি প্রভাষক মিজানুর রহমান, সাধারন সম্পাদক আকতার হোসেন অপূর্ব প্রমুখ।
 
পরে প্রতিমন্ত্রীর উদ্যোগে ৫ শতাধিক মোটরসাইকেল চালকের মাঝে হেলমেট বিতরণ করা হয়।
 
ইত্তেফাক/নূহু
 
গাজীপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা
 
গাজীপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ সকালে গণভবন থেকে গাজীপুর জেলার ৩টিসহ দেশের ৬টি জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩১টি প্রকল্পের উদ্বোধন করেন। 
 
গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নাট মন্দিরে আয়োজিত অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান স্থানীয় জনপ্রতিনিধিগণ ও নেতৃবৃন্দ। অনুষ্ঠানে গাজীপুরে উন্নয়নের উপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরে প্রধানমন্ত্রী স্থানীয় একজন সাংবাদিকের সাথে কথা বলার আগ্রহ প্রকাশ করলে দৈনিক ইত্তেফাকের কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি এম. আসাদুজ্জামান সাদ জেলার বিভিন্ন উন্নয়ন কাজের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। পরে শ্রীপুরের কৃষক আব্দুল মালেক বক্তব্য রাখেন। এ সময় প্রধানমন্ত্রী গাজীপুরে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কাজ গণমাধ্যমে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
 
গাজীপুরে যে প্রকল্পগুলো উদ্বোধন করা হয়েছে এর মধ্যে রয়েছে, গাজীপুর মহানগরীর ধীরাশ্রম দক্ষিণখান এলাকায় রাবেয়া আনোয়ার মাতৃসদন কেন্দ্র ও নীলের পাড়া এলাকায় হালিমা তাইজুদ্দিন নগর স্বাস্থ্য কেন্দ্র এবং গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শীতলক্ষ্যা নদীর উপর বরমী ও সিংহশ্রী বাজারে সংযোগকারী একটি সেতু।
 
ইত্তেফাক/নূহু
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬