শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাইবান্ধা-৩: উৎসবমুখর পরিবেশে নির্বাচনের আহ্বান ইসি সচিবের

আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯, ১৬:৫৪

২৭ জানুয়ারি গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার (১৭ জানুযারি) গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ সভায় নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

সভায়  হেলালুদ্দীন বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্থগিত গাইবান্ধা-৩ আসনের নির্বাচন যাতে কোনোভাবেই বিতর্কিত না হয় সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।’ 

জেলা প্রশাসনের অয়োজনে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. আব্দুল মতিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, রংপুর রেঞ্জের পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্যসহ জেলা ও সংশ্লিষ্ট দুই উপজেলা প্রশাসনের কর্মকর্তা, নির্বাচন সম্পর্কিত কর্মকর্তা ও বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

মতবিনিময় সভায় ইসি সচিব আরো বলেন, ‘গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৭ জানুয়ারি স্থগিত আসনটির নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসব মুখর পরিবেশে সম্পন্ন করার ব্যাপারেও সবাইকে এগিয়ে আসতে হবে।’ 

আরো পড়ুন: নোয়াখালীতে অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর সারাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও গাইবান্ধা ৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে এ আসনের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে আগামী ২৭ জানুয়ারি ভোট গ্রহণের দিন নির্ধারণ করে পুন:তফসিল ঘোষণা করা হয়। এ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাসদসহ মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইত্তেফাক/অনি/নূহু