শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হাইওয়ে পুলিশের ধাওয়ায় অটোরিক্সা খাদে, পুলিশকে গণপিটুনি

আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৮:২২

মিঠাপুকুরে হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে অটোরিক্সা খাদে পড়ে চালকসহ তিনজন আহত হয়েছেন। এর জের ধরে গণপিটুনিতে আরও দুই পুলিশ সদস্য আহত হয়। এদের মধ্যে গুরুতর অবস্থায় দুইজনকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কের শঠিবাড়ী বৈরাতিমোড় এলাকায় এ ঘটনায় ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বড়দরগাহ্ হাইওয়ে পুলিশ ঢাকা-রংপুর মহাসড়কে নিষিদ্ধ অটোরিক্সা অভিযান চালাচ্ছিল। এ সময় মহাসড়কে অটোরিক্সায় যাত্রী বহন করছিলেন রশিদপুর গ্রামের হুমায়ুন কবীর। তাকে থামানোর জন্য পুলিশ চেষ্টা করে। ভয়ে হুমায়ুন কবীর অটোরিক্সা নিয়ে দ্রুতগতিতে পালানোর সময় খাদে পড়ে যায়। এ সময় গুরুতর আহত হন হুমায়ুন কবীর (৪০), আব্দুল হাকিম (৫৫) ও অজ্ঞাত আরও একজন যাত্রী।

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জেরে হাইওয়ে পুলিশের ওপর হামলার ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন ও আব্দুর রহিম গুরুতর আহত হয়েছেন। তাদের মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন, ‘ধাওয়া খেয়ে যাত্রীসহ অটোরিক্সাটি গভীর খাদে পড়ে যায়। তারপরও পুলিশ তাদের মারপিট শুরু করে। এ ঘটনা দেখে স্থানীয় লোকজন পুলিশের ওপর হামলা চালায়।’

বড়দরগাহ্ হাইওয়ে পুলিশের ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বলেন, ‘অটোরিক্সা চালক পালিয়ে যাওয়ার সময় খাদে পড়ে যায়। এ সময় উত্তেজিত লোকজন পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

আরও পড়ুনঃ পীরগঞ্জে ৭ম শ্রেণির ছাত্রী গণধর্ষণের শিকার, গ্রেফতার ২

তিনি আরও বলেন, ‘উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ইত্তেফাক/নূহু