ঢাকা বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
২৭ °সে

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বৌদ্ধ পরিবারের বিশেষ প্রার্থনা

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বৌদ্ধ পরিবারের বিশেষ প্রার্থনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় রাঙ্গামাটির রাজবন বিহারে বৌদ্ধ পরিবারের বিশেষ প্রার্থনা। ছবি-ইত্তেফাক

বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রতি কৃতজ্ঞতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শারিরিক সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় রাঙ্গামাটির রাজবন বিহারে সংঘদান অষ্ট পরিস্কার দান, বুদ্ধমুর্তি দান, হাজার প্রদীপ দান করেছেন পিঙ্গলা চাকমা ত্রিপলীমা (৬৫) নামে এক বৃদ্ধা।

মঙ্গলবার (২২ জানুয়ারী) সকাল ৭ টায় রাঙ্গামাটির বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয়শালা রাজবন বিহারের দেশনালয়ে পরিবার পরিজন নিয়ে এ বুদ্ধ ও বৌদ্ধ ভিক্ষুর নিকট দান কার্যক্রম সম্পাদন করেন পিঙ্গলা।

এ সময় পিঙ্গলা বলেন, তার স্বামী সুবীর দেওয়ান কৃষি বিভাগে চাকুরি করতেন। ১৯৯৯ সালে চাকুরি থেকে অবসর যাওয়ার পর পরিবারে অভাব অনটনের কারণে তার পেনশন বিক্রি করে সমস্ত টাকা তুলে নেন। এ অবস্থায় মাস শেষে অবসরকালীন ভাতা পাওয়ার টাকা পাওয়ার পথ বন্ধ হয়। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার পর মানবিক বিবেচনায় এ ভাতা চালু করেন।

আরও পড়ুন: রিজভীর বিরুদ্ধে গোপালগঞ্জে মামলা

তিনি বলেন, গত এক বছরের প্রাপ্ত ভাতার একটি অংশের টাকা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করে বৌদ্ধ ভিক্ষুদের নিকট দান কার্যক্রম সম্পাদন অনুষ্ঠান করা হচ্ছে বলে জানান পিঙ্গলা।

ধর্ম অনুষ্ঠানে পঞ্চশীল প্রদান করেন রাজবন বিহারের জ্ঞানপ্রিয় মহাস্থবির। দানকার্য শেষে পার্বত্য বৌদ্ধ ধর্মীয় গুরু রাঙ্গামাটি রাজবন বিহারের অধ্যক্ষ প্রয়াত মহাসাধক শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তের নিকট প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থতা কামনায় প্রার্থনা ও ভাবনা করেন পিঙ্গলা ও তার স্বজনরা।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন