ঢাকা সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
১৬ °সে

আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, গুলিতে শিশুসহ আহত ১৫

আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, গুলিতে শিশুসহ আহত ১৫
সংঘর্ষ (ফাইল ছবি)

নোয়াখালী জেলার সদরে দাদপুর ইউনিয়নে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গুলিতে এক শিশুসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

মঙ্গলবার বিকালে খলিফারহাট বাজারে এই ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটে।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ ১০ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- শান্ত (১০), সোলাইমান (২৮), সুমন (২৩), মো. জসিম (৪৫), অহিদ উল্যাহ (৩০), মাসুদ (৩৫), মঞ্জু (২২), জিয়া (২০), মনির আহম্মদ (৬০) ও সবুজ (২৩)।

পুলিশ ও স্থানীয় লোকজন জানিয়েছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান শিপন ও ইউপি সদস্য জহির উদ্দিনের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন পূর্বে প্রতিপক্ষের হাতে জহির গুলিবিদ্ধ হন। এ ঘটনায় দায়ের করা মামলায় শিপনের অনুসারী ৯ আসামি মঙ্গলবার আদালতে জামিন নিতে হাজির হয়। তাদের মধ্যে তিনজনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

এই ঘটনায় মিজানুর রহমান শিপন অভিযোগ করেন, তারা আদালত থেকে ফেরার পথে খলিফারহাট বাজারের পাশে আসলে জহিরের একদল সন্ত্রাসী তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বাজারের চা দোকানদার সোলাইমন, অটোরিকশা চালক সুমন, মোটরসাইকেল মেকানিক জসিম উদ্দিন, অহিদ উল্যা, মাসুদ, মঞ্জু, শান্ত, জিয়া, মনির আহম্মদ ও সবুজ গুলিবৃদ্ধ হন। পরে সন্ত্রাসীরা বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও লুটপাট চালায়।

অন্যদিকে, জহির উদ্দিন পাল্টা অভিযোগ করেন তাকে হত্যার উদ্দেশ্যে শিপন তার লোকজনকে দিয়ে তার ওপর বার বার হামলা চালিয়েছে। এবারও শিপনের উপস্থিতিতে তার লোকজন এই হামলার ঘটনা ঘটিয়েছে।

আরও পড়ুন: পুড়ে মরলেন ২৭ জন, পাকিস্তানে বাস-ট্যাংকার সংঘর্ষ

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, সন্ধ্যায় ছররা গুলির আঘাতে আহত ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুধারাম মডেল থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন