শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চরফ্যাশনে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ২৫ দোকান, বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত একজন

আপডেট : ২৮ জানুয়ারি ২০১৯, ১৬:৫০

 

ভোলার চরফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। রবিবার গভীর রাতে চরফ্যাশন সদর রোডের রাকিব মটরস থেকে জনতা রোডের মজিবল হক সুপার মার্কেট পর্যন্ত সীমানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রায় ৩ কোটি টাকার সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন। তবে চরফ্যাশন ফায়ার সার্ভিস অফিস সূত্র অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমান আনুমানিক দেড়কোটি টাকা বলে জানিয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের মধ্যে ১২টি গার্মেন্টস, ৪টি বইয়ের দোকান, ২টি মুদি এবং বাকি ৭টি বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান।

অগ্নিকাণ্ডে পোড়া বস্ত্র, সামগ্রী রাস্তায় পড়ে আছে। ছবিঃ ইত্তেফাক।

সোমবার সকালে স্থানীয় সংসদ সদস্য সাবেক পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেছেন। তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জানিয়ে তাদের সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

এদিকে সোমবার সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকায় জেনারেটরের বিদ্যুৎ সংযোগ ঠিক করতে রুপালী ব্যাংকের দোতলায় উঠে বিদ্যুৎস্পৃষ্টে পৌরসভা ৯নং ওয়ার্ডের মতলবের ছেলে জেনারেটর মেকানিক শরীফ গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল পাঠিয়েছেন। 

চরফ্যাশন হাসপাতালের চিকিৎসক ডা. হিলারী ইয়াছমিন জানিয়েছেন, ‘আহতের শরীরের ৫০শতাংশ পুড়ে গেছে। বিদ্যুৎস্পৃষ্টে শরীফের গুরুতর আহত হওয়ার ব্যাপারটিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থলে বিদ্যুৎ চালু রাখায় বিদ্যুৎ বিভাগের দায়িত্বজ্ঞানহীনতাকে দায়ী করছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুনঃ হাজীগঞ্জে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

চরফ্যাশন বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী দিপক মিস্ত্রি জানান, ‘সেবা লাইন চালু ছিল না। উপরের ১১হাজার ভোল্টের তারের ওপর দিয়ে চিকন তার অপর প্রান্তে ছুড়তে গিয়ে তিনি বিদুৎতায়িত হয়েছেন।’

ইত্তেফাক/নূহু