ঢাকা সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
৩০ °সে

আশুলিয়ায় পোশাক শ্রমিককে গুলি করে হত্যা, আরো ২ জনের লাশ উদ্ধার

আশুলিয়ায় পোশাক শ্রমিককে গুলি করে হত্যা, আরো ২ জনের লাশ উদ্ধার
আশুলিয়ায় নিহত পোশাক শ্রমিক রাসেল খান। ছবিঃ ইত্তেফাক।

সাভার উপজেলার আশুলিয়ায় এক পোশাক শ্রমিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে জামগড়া ভূইয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পোশাক শ্রমিকের নাম রাসেল খান। সে মাদারীপুর জেলার শিবচর থানার ছলু খলিফা কান্দি গ্রামের ফজলুর রহমান খানের ছেলে। সে আশুলিয়ার জামগড়া এলাকায় দেলোয়ার হোসেনের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় এনভয় পোশাক কারখানায় অপারেটর হিসেবে কাজ করছিলো।

অন্যদিকে গতকাল শনিবার সকালে আশুলিয়া কাঠগড়া মন্ডলপাড়া এলাকার বাঁশঝাড় থেকে রাজিয়া খাতুন (২৬) নামে এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ ধারণা করছে ধর্ষণের পর তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

নিহত রাজিয়া বগুড়া জেলার ধুনট থানা এলাকার ছালাপাড়া গ্রামের মৃত আহম্মদ আলীর মেয়ে। সে মন্ডলপাড়া এলাকার আব্দুর রশিদ মিয়ার বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকতো।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, ‘দুই দিন আগে নিহত রাসেলের এক বন্ধুর মুঠোফোন ছিনতাইয়ের ঘটনা ঘটে। রাসেল সেই মুঠোফোন উদ্ধারের জন্য ছিনতাইকারীদের ধরতে শুক্রবার রাত দেড়টার দিকে তার পাঁচ বন্ধুকে নিয়ে শিমুলতলার জমিদার বাড়ি সংলগ্ন একটি চায়ের দোকানে বসে ছিলো। এ সময় হঠাৎ করে একদল দুর্বৃত্ত অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে রাসেলকে লক্ষ্য করে এলোপাথারি গুলি ছুঁড়ে। এতে রাসেলের পেটে ও বুকে ৪টি গুলি বিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের পাঁচ বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে রাখা হয়েছে।’

নিহত রাসেলের বাবা ফজলুর রহমান খান জানান, রাতে কে বা কারা তার মুঠোফোনে কল করে জানায়, তার ছেলে রাসেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তার ছেলের মৃত্যুর খবর নিশ্চিত করে। খবর পেয়ে তারা হাসপাতালে ছুটে এসে ছেলের লাশ দেখতে পান। তিনি তার ছেলের হত্যার বিচার দাবি করেন।

এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চিকিৎসক ডা. অশোক কুমার জানান, ‘গভীর রাতে ৮-১০ জন লোক রাসেল নামে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করেন। এ সময় তার শরীরের চারটি স্থানে গুলিবিদ্ধের চিহ্ন পাওয়া যায়।’

অপরদিকে সকালে আশুলিয়া কাঠগড়া মন্ডলপাড়া এলাকার বাঁশঝাড়ের পাশ থেকে রাজিয়া খাতুন (২৬) নামে এক নারীর ক্ষত বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই নারী পূর্বে পোশাক কারখানায় কাজ করলেও বর্তমানে বেকার ছিলেন। তিনি মন্ডলপাড়া এলাকার আব্দুর রশিদ মিয়ার বাড়ির একটি কক্ষ নিয়ে ভাড়া থাকতো।

আশুলিয়া থানার এস আই মিরাজ হোসেন জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে নিহত নারীকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। এই ঘটনায় নিহতের ভাগিনা জিয়াউর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

অন্যদিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকা থেকে অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধের (৭০) লাশ উদ্ধার করেছে পুলিশ। সে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

আরও পড়ুনঃ নাটোরে অগ্নিকাণ্ডে দিনমজুরের ঘরসহ গবাদি পশু পুড়ে গেছে।

এ ব্যাপারে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান জানান, পোশাক শ্রমিককে গুলি করে হত্যার ঘটনা ও নারীর মরদেহ উদ্ধার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে। অজ্ঞাত বৃদ্ধের পরিচয় জানার চেষ্টা চলছে। নিহতদের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন