শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুমিল্লায় ট্রাফিক পুলিশের উপর হামলায় ব্যবসায়ীর কারাদণ্ড

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১২

কুমিল্লায় কর্তব্যরত ট্রাফিক পুলিশের উপর হামলা ও শারীরিকভাবে আহত করার অভিযোগে শাহাদাৎ নামে এক ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার শনিবার রাতে এ সাজা দেন। 

দণ্ডপ্রাপ্ত শাহাদাৎ হোসেন ভূঁইয়া নগরীর রেইসকোর্স এলাকার পিয়ারলেস নামক একটি হাসপাতালের পরিচালক বলে পুলিশ জানিয়েছে

পুলিশ জানায়, সদর ট্রাফিক পুলিশের কনস্টেবল আবুল কাশেম শনিবার রাত ৯টার দিকে নগরীর রেইসকোর্স এলাকায় দায়িত্ব পালন করছিলেন। এ সময় ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। এতে কনস্টেবল আবুল কাশেম যানজট নিরসন করতে গিয়ে শাহাদাত নামে এক ব্যবসায়ীর সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ব্যবসায়ী শাহাদাৎ ট্রাফিক পুলিশ আবুল কাশেমের উপর চড়াও হন এবং তাকে মারধর করে পরিহিত ইউনিফর্ম টেনে ছিড়ে ফেলেন। 

আরও পড়ুন: হুথিদের হামলায় নিহত ৯ সৌদি সেনা

খবর পেয়ে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই ব্যবসায়ীকে আটক করে থানায় নিয়ে আসে। কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, এ ঘটনায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সরকারি কর্তব্য কাজে বাধা প্রদানসহ আক্রমণ ও অপরাধমূলক বলপ্রয়োগের কারণে দণ্ডবিধির ১৮৬০ এর ৩৫৩ ধারা অনুযায়ী অভিযুক্ত শাহাদাতকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

ইত্তেফাক/কেআই