শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঝিনাইদহে হত্যা মামলায় ১জনের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১২

ঝিনাইদহের একটি আদালত শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের আশরাফুজ্জামান লিটু হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড প্রদান করা হয়।

রবিবার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক গোলাম আযম এ দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডিত মাহাবুবুর রহমান বাবু শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের হায়দার আলী শেখের ছেলে। রায় ঘোষণাকালে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি পলাতক ছিল।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ১১ মার্চ তারিখ বিকাল ৫টার দিকে আশরাফুজ্জামান লিটু শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজারে দাঁড়িয়ে ছিলেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিসহ আরো কয়েকজন লিটুকে কুপিয়ে মারাত্মক আহত করে এবং পরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২০১১ সালের ১২ মার্চ নিহতের চাচা গাজী শেখ শৈলকুপা থানায় ৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।  তদন্ত শেষে ৫ জনের বিরুদ্ধে পুলিশ আদালতে চার্জশিট প্রদান করে। সাক্ষ্য প্রমানে দোষী প্রমাণিত হওয়ায় আদালত মাহবুবুর রহমান বাবুকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

আরও পড়ুনঃ ফুলবাড়ীতে এক বছরে মামলা ২২৬, গ্রেফতার ২৮৬ জন

বাকি চারজন আসামি হায়দার শেখ, তোফাজ্জেল হোসেন, গোলাম শেখ ও মাহমুদুর রহমান ওরফে হাসান আলির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।

ইত্তেফাক/নূহু