বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গৌরীপুরে ঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৪

ফাল্গুনের শুরুতেই রবিবার ভোর রাতে অসময়ের ঝড় ও শিলাবৃষ্টিতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের ৪টি গ্রামে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় রবি মৌসুমের শাকসব্জি, বাঁশঝাড় ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার ভোর রাতে সহনাটি ইউনিয়নে প্রচণ্ড বেগে ঝড় ও শিলাবৃষ্টি শুরু হয়। ঝড়ের তাণ্ডবে ইউনিয়নের সরিষাহাঁটি, গিধাউষা, ভাঙ্গুরিহাঁটি ও সহনাটি গ্রামে অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ির বিধ্বস্ত হয়। ঝড়ের তাণ্ডবে উড়ে যায় ঘরের চাল, বেড়া, আসবাবপত্রসহ অন্য সামগ্রী।

পাশাপাশি শিলাবৃষ্টিতে ওই তিন গ্রামের কৃষকদের বোরো ফসল ও শাকসব্জির ক্ষতি হয়েছে। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে রয়েছে।

ওই এলাকার বাসিন্দা সোহরাব হোসেন ও আল আমিন পিন্টু জানান, ‘শনিবার দিবাগত ভোররাতে সহনাটি, সরিষাহাটি, ভাঙ্গুরহাটি ও গিধাঊষা গ্রামের উপর দিয়ে শিলাবৃষ্টিসহ প্রচণ্ড বেগে ঝড় বয়ে যায়। এতে সরিষাহাটি গ্রামের আব্দুল মান্নান, জয়নাল ফকির, শামীম, ভাঙ্গুরহাটি গ্রামের আব্দুল হামিদ, আবুল কাশেম, সাদ্দাম, আবু তাহের, শাহজাহান, রিপন মিয়া, পাভেল মিয়া, খোকন মিয়া, মঞ্জুরুলসহ আরো অনেকের ঘরের চাল-বেড়া উড়ে যায়। এছাড়া গিধাঊষা গ্রামের মসজিদের চালও উড়িয়ে নিয়ে গেছে।’

সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, ঝড়ের আঘাতে ৩টি গ্রামের কমপক্ষে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। শিলাবৃষ্টিতেও বোরো ধানের অনেক ক্ষতি হয়েছে। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেতে এসেছেন। তবে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, সেটা এই মুহূর্তে সঠিক বলা যাচ্ছে না।

আরও পড়ুনঃ ঝিনাইদহে হত্যা মামলায় ১জনের যাবজ্জীবন কারাদণ্ড

অপরিদকে উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নার বলেন, ‘শিলাবৃষ্টিতে উপজেলার কোথাও বোরো ফসলের ক্ষয়ক্ষতির কোনো খবর এখনো আমাদের কাছে আসেনি। কয়েকটি গ্রামে ঝড় ও শিলাবৃষ্টিতে গাছপালা ও বাঁশঝাড়ের ক্ষতি হয়েছে।’

ইত্তেফাক/নূহু