বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তদন্তসাপেক্ষে দোষিদের শাস্তির ব্যবস্থা করা হবে: বিজিবি মহাপরিচালক

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৬

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে ছাত্র, শিক্ষকসহ ৩ জন নিহতের ঘটনায় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম এনডিসি, পিএসসি দুঃখ প্রকাশ করেছেন। সোমবার দুপুর ২টায় ঠাকুরগাঁও জেলা সার্কিট হাউজ হলরুমে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি দুঃখ প্রকাশ করেন।

এ সময় তিনি অনাকাংক্ষিত ঘটনার কারণে দুঃখ প্রকাশ করে বলেন, ‘বিজিবির ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত সাপেক্ষে দোষিদের আইনের আওতায় কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।’

তিনি আরো বলেন, ‘এই যে অনাকাংক্ষিত ঘটনা ঘটেছে। এমন ঘটনা পুনরায় যেন না ঘটে সেই বিষয়ে বিজিবির সদস্যদের সতর্ক থাকতে হবে। এ ঘটনায় সঠিক ও সুষ্ঠুভাবে তদন্ত কমিটির কাজ সম্পন্ন করার জন্য বিজিবির সদস্যদের সহযোগিতা করতে এলাকাবাসীকে অনুরোধ করছি।’

বাংলাদেশ বর্ডার গার্ডের মহাপরিচালক তদন্ত শেষে নিহত ও আহতদের পরিবারগুলোকে আর্থিকভাবে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। এর পূর্বে তিনি ওই এলাকার কয়েকজনের সঙ্গে কথা বলেন। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য ঘটনা সম্পর্কে কোন প্রকার কথা বলবেন না তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী ও জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুনঃ ‘পানগাঁও পোর্টকে একটি লাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠানে রূপ দেওয়া হবে’

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি সদস্য এবং গ্রামবাসীর সংঘর্ষে স্কুলপড়ুয়া ছাত্র, শিক্ষকসহ ৩ জন নিহত হন এবং এ ঘটনায় আহত হন ১৫ জন। গত বৃহস্পতিবার এ ঘটনায় বিজিবি বাদী হয়ে নিহতরাসহ প্রায় ২৫০ জনের বেশি গ্রামবাসীকে আসামি করে হরিপুর থানায় একটি মামলা করে।

ইত্তেফাক/নূহু