ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
২৪ °সে

শ্রীবরদীতে ৩ গ্রামে বিশুদ্ধ পানির তীব্র সংকট

শ্রীবরদীতে ৩ গ্রামে বিশুদ্ধ পানির তীব্র সংকট
রাণীশিমূল ইউনিয়নের হালুয়াহাটী গ্রামে এক নারী কুয়া থেকে পানি সংগ্রহ করছেন। ছবি: ইত্তেফাক

শেরপুরের শ্রীবরদীত উপজেলার ৩টি গ্রামে বিশুদ্ধ খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থা না থাকায় তাদের নির্ভর করতে হচ্ছে পুকুর, নালা, ডোবা ও কুয়ার পানির ওপর। আর দূষিত এই পানি পান করার ফলে ওই এলাকার লোকজন বিভিন্ন পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে। তবে এ ব্যাপারে এখনও স্থায়ী কোন উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শ্রীবরদী উপজেলার সীমান্ত ঘেঁষা রাণীশিমূল ইউনিয়নের হালুয়াহাটী, মালাকোচা ও রাণীশিমূল গ্রামে প্রায় আট-নয়শ পরিবার বসবাস করে। বছরের অধিকাংশ সময় এসব এলাকার লোকজন বিশুদ্ধ পানির সংকটে থাকেন। তাই তাদের নির্ভর করতে হয় পুকুর, নালা ও কুয়ার কর্দমাযুক্ত পানির ওপর।

পানি সংগ্রহ করে নিয়ে আসছেন এলাকাবাসী। ছবি: ইত্তেফাক

রাণীশিমূল ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ রানা জানান, এসব এলাকায় শুকনো মৌসুমে তিন-চার মাস টিউবওয়েলগুলোতে পানির লেয়ার নিচে যাওয়ায় বিশুদ্ধ পানির সমস্যা প্রকট আকার ধারণ করে। এলাকাবাসীর আর্থিক অবস্থা ভালো না হওয়ায় সাব-মারসিবল বা ডিপ টিউবওয়েল বসানোও সম্ভব হয় না।

আরো পড়ুন: ফেসবুক 'ডিজিটাল গ্যাংস্টার': ব্রিটিশ পার্লামেন্ট

চেয়ারম্যান আরো জানান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী জাহিদুল ইসলাম জুয়েলের আপ্রাণ চেষ্টা এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মাসুদ রানা উপজেলার মাসিক সমন্বয় সভায় ইউএনওর কাছে জোড়ালোভাবে পানির সমস্যার বিষয়টি উত্থাপন করেন। এরপর ইউএনও সেঁজুতি ধর তাৎক্ষনিকভাবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে আপাতত ওই গ্রামগুলোতে বিশুদ্ধ খাবার পানি সমস্যা লাগবের জন্য দুটি ডিপ টিউবয়েল বসানোর জন্য নির্দেশ দেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন