ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫
২৭ °সে

দেড় বছর পর পাগলীর আমানতের টাকা ফেরত দিলেন এসআই

দেড় বছর পর পাগলীর আমানতের টাকা ফেরত দিলেন এসআই
আমানতের টাকা নিয়ে পাগলীর বাড়িতে এসআই শরীফ। ছবি: ইত্তেফাক

প্রায় দেড় বছর পর খুঁজে পাওয়া হালিমা পাগলীর আমানতের ১০ হাজার টাকা তার হাতে তুলে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন এসআই শরীফ। ঘটনাটি ঘটে যশোরের ঝিকরগাছায়। বর্তমানে তিনি যশোর সদর কোর্টে কর্তব্যরত আছেন। এ ঘটনায় স্থানীয়রা এসআই শরীফকে বাহবা জানিয়েছেন।

তিনি বলেন, ঝিকরগাছা থানায় সেকেন্ড অফিসার হিসেবে দায়িত্ব পালনকালে ২০১৭ সালের ২৭ ডিসেম্বর থানার সামনে জামাল উদ্দিনের হোটেলে বসে ছিলেন তিনি। এসময় ক্ষুধার্ত এক পাগলী কোথা থেকে দৌড়ে আসেন তার কাছে। পাগলী যা খেতে চায় তাই তাকে দিতে বলেন হোটেল মালিককে।

আরো পড়ুন: আইসিটি মন্ত্রীর ক্ষোভ, সরানো হলো সালমানের ‘অশ্লীল’ ভিডিও

এসআই শরীফ আরো বলেন, খাওয়া শেষে কোন কিছু বুঝে ওঠার আগেই ওই পাগলী ১০ হাজার টাকা একটি কাগজে মোড়া অবস্থায় তার কাছে ছুঁড়ে দিয়ে বলেন, ‘তুই আমার রড ও সিমেন্ট কিনে দিবি আমি বাড়ি বানাবো’। এ কথা বলেই ওই পাগলী আবারো দৌড়ে পালিয়ে যান।

কাগজে মোড়া টাকা দেখে এসআই শরীফ পাগলীকে খুঁজতে থাকেন তা ফেরত দেওয়ার জন্য। এরপর থেকে তিনি ঝিকরগাছায় অবস্থানকালে স্থানীয় এলাকাবাসী অনেকের নিকট পাগলীর সন্ধান চেয়েও তাকে খুঁজে পাননি।

গত কয়েকদিন আগে এসআই শরীফকে ওই পাগলীর সন্ধান জানান ঝিকরগাছা থানার সামনে হোটেল ব্যবসায়ী জামাল উদ্দিন।এরপর রবিবার সন্ধ্যার পর জামাল উদ্দিন ওই পাগলীর ঝিকরগাছার কাটাখাল কালিতলার জীর্ণ কুঠিরে যেয়ে তাকে দেখে চিনতে পারেন। স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন তার নাম হালিমা বেগম। দুই সন্তান থাকলেও তারা এলাকার বাইরে থাকেন। আর তার স্বামী বিল্লাল হোসেন মারা যাওয়ায় এখন একাই থাকেন ওই কুঠিরে।

সোমবার বিকালে জামাল উদ্দিনকে সঙ্গে নিয়ে অসুস্থ হালিমা পাগলীর জন্য কিছু ফল নিয়ে কালিতলা এলাকায় তার বাড়িতে যান এসআই শরীফ। এ সময় স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে হালিমা পাগলীর সেই আমানতের ১০ হাজার টাকা তার হাতে তুলে দেন।

এ বিষয়ে এসআই শরীফের কাছে জানতে চাইলে তিনি জানান, আমি প্রায় দেড় বছর যেন এক অজানা অস্বস্তিতে ভুগছিলাম, আজ মুক্ত হলাম।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন