ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
২৪ °সে

সিদ্ধিরগঞ্জে প্রধান শিক্ষক পদে নিয়োগ না পাওয়ায় হাইকোর্টে রিট ও কন্টেম্প মামলা

সিদ্ধিরগঞ্জে প্রধান শিক্ষক পদে নিয়োগ না পাওয়ায় হাইকোর্টে রিট ও কন্টেম্প মামলা
সিদ্ধিরগঞ্জ সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। ছবি: ইত্তেফাক

নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ না পাওয়ায় হাইকোর্ট বিভাগে রিট পিটিশন ও কন্টেম্প মামলা দায়ের করেছে এক শিক্ষক। এ মামলায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইনকে বিবাদী করা হয়। হাইকোর্ট আগামী রবিবারের মধ্যে জবাব দাখিল করার নির্দেশ দিয়েছেন।

জানা যায়, সিদ্ধিরগঞ্জের একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গত ২০১০ সাল থেকে প্রধান শিক্ষক পদটি শুন্য রয়েছে। দীর্ঘদিন প্রধান শিক্ষক না থাকায় বিদ্যালয়ে লেখা পড়ার মান হ্রাস পাওয়ার পাশাপাশি প্রশাসনিক শৃঙ্খলাও ভেঙ্গে পড়েছে। এসব বিষয়ে স্থানীয় ও জাতীয় বিভিন্ন দৈনিকে প্রতিবেদন প্র্রকাশিত হলে বিদ্যালয় কর্তৃপক্ষ গত বছরের ২৬ জানুয়ারী প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার আয়োজন করে। রিট পিটিশনকারী রফিকুল ইসলাম উক্ত নিয়োগ পরীক্ষায় প্রথম হওয়ায় বিদ্যালয়ের ম্যানেজম্যান্ট তাকে প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রদান করার কথা জানান। পরবর্তীতে ম্যানেজিং কমিটি নিয়োগ পত্র না দিয়ে কালক্ষেপন করতে থাকে।

আরও পড়ুন: সিঙ্গাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এ বিষয়ে রফিকুল ইসলাম শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেও নিয়োগ পত্র পাননি। এরপর তিনি প্রধান শিক্ষক পদে নিয়োগ পাওয়ার জন্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। উল্লেখিত রিট পিটিশনের আদেশ বাস্তবায়নের কোন পদক্ষেপ না নেওয়ায় তিনি হাইকোর্টে কনটেম্পট পিটিশন দায়ের করেন। এ মামলায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইনকে বিবাদী করা হয়। হাইকোর্ট আগামীকাল রবিবারের মধ্যে জবাব দিতে রুল জারি করেন।

এলাকার সচেতন মহল ও অভিভাবকরা প্রধান শিক্ষক পদে দ্রুত নিয়োগ বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন