বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২০ দিনের ব্যবধানে একই পরিবারের ৫ জনের মৃত্যু

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩৫

প্রথমে বাবার মৃত্যু, পরে একই দিনে স্ত্রী ও জামাইয়ের, আজ দুই ভায়ের মধ্যে এক ভাই আজ (রবিবার) সকালে মারা যায় অপর ভাই রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে রাত সাড়ে ৯ টায় মারা গিয়েছেন। মাত্র ২০ দিনের ব্যবধানে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে। 

গত ৯ ফেব্রুয়ারি ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের আবু তাহের (৫৫) মৃত্যুবরণ করেন। আবু তাহের বয়স্ক হওয়ার কারণে বিষয়টি তেমন গুরুত্ব দেয়নি তার পরিবার। 

এরপর গত বুধবার (২০ ফেব্রুয়ারি) আবু তাহেরের জামাই সদর উপজেলার রুহিয়া থানার কুজিশহর গ্রামের কহিম উদ্দীনে ছেলে হাবিবুর রহমান বাবলু (৩৫) একই ভাবে আক্রান্ত হন। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে ৯টার সময় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে বাবলুর মৃত্যু হলে জামাইয়ের সেই মৃত্যুর সংবাদ শোনার কিছুক্ষণ পর আবু তাহেরের স্ত্রী হোসনেয়ারা বেগম (৪৫) একই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। 

রবিবার সকালে একই রোগে আক্রান্ত হয় আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী (২৭) ও মেহেদী হাসান (২৪)। তাদের দুজনকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়ার পথে ইউসুফ এবং মেহেদী রাত সাড়ে ৯টায় রংপুর মেডিকেল কলেজ ও হাসাতালে মারা যায়। 

রংপুর হাসপাতালে রোগীর সাথে থাকা জাহির উদ্দীন ও ছাত্র দুলাল হোসেন জানায়, ডাক্তার রোগীর মুখে মার্কস পড়িয়ে দিয়ে হাসপাতালে ভর্তি নিয়েছেন। তবে কি রোগে আক্রান্ত মেহেদি সেটা এখনও কোন চিকিৎসক বলতে পারছেন না। 

রোগীর সাথে থাকা দুলাল জানায়, রাতে রংপুর হাসপাতালের সব চিকিৎসক এবং ঢাকার চিকিৎসকসহ আলোচনায় বসবে। তারপর এ রোগের আসল রহস্য সম্পর্কে জানাবেন তারা। 

অন্যদিকে সকালে মৃত্যুবরণ করা ইউসুফের স্ত্রী কোহিনুর বেগম ও তার একমাত্র কন্যা সন্তানকে নিয়ে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। 

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোর্শেদ মাসুম বিল্লাহ বলেন, কোহিনুর ও তার কন্যা সন্তান বর্তমানে সুস্থ রয়েছেন। আমরা নিবীড় পরিচর্যায় তাদের রেখেছি। আশা করছি কোন ভয় নেই। তবে কোন প্রকার সমস্যা হলে আমার পূর্ব প্রস্তুতি নিয়ে রেখেছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ জামান জুয়েলকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। তিনি সকালে মৃত্যুবরণ করা ইউসুফ আলীর প্রেসক্রিপশন সংগ্রহ করেছেন। কি কারণে এমন ঘটনা ঘটছে, বিশেষজ্ঞ ছাড়া আপাতত বলা যাচ্ছে না। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, ঘটনা কথা শুনে উপজেলা নির্বাহী অফিসার ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে সিভিল সার্জনকে অবগত করা হয়েছে। তারা বিষয়টি দেখছেন।

ইত্তেফাক/আরকেজি