বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২য় কাঁচপুর সেতু খুলে দেওয়া হবে শনিবার

আপডেট : ১৪ মার্চ ২০১৯, ২১:৩৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত কাঁচপুর ২য় সেতু আগামী শনিবার (১৬ মার্চ) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় শত কোটি টাকা ব্যয়ে নির্মিত কাঁচপুর ২য় সেতুর কাজ এ বছরের জানুয়ারিতে শেষ হয়েছে। ১০মার্চ সেতুটির উদ্বোধনের কথা জানিয়েছিলেন সেতু ও সড়ক মন্ত্রী। তিনি অসুস্থ হওয়াতে পিছিয়ে এর উদ্বোধন। 

আগামী শনিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সেতুটির উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সেতুর প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান। সেতুটি বাস্তবায়ন করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর।  

সেতুর প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান জানান, প্রধানমন্ত্রী উদ্বোধনের পর সকাল ১১টায় যানবাহন চলাচল জন্য সেতুটি খুলে দেওয়া হবে। ২য় সেতুটি চালু হলে আগামী ৫০ বছরেও এ মহাসড়কে যানজট থাকবে না বলে আশা করছি। 

আরো পড়ুন: পাখিকে আঘাত করায় লাখ টাকা জরিমানা ও কারাদণ্ড

৯৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ সেতুর কাজ নির্ধারিত সময়ের আগেই সম্পন্ন হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতি সেতু দুইটি আগামী ঈদের আগেই চালু করা সম্ভব হবে। এর ফলে ঢাকা থেকে চট্টগ্রামে নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে যাত্রী সাধারণ। বন্ধ হবে এ মহাসড়কের দীর্ঘ দিনের যানজট।

ইত্তেফাক/অনি