শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বালাগঞ্জে গণধর্ষণে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

আপডেট : ২২ মার্চ ২০১৯, ১৮:৫০

বালাগগঞ্জে ৭ম শ্রেণির মাদরাসা ছাত্রীকে দলবেধে ধর্ষণ করে প্রতিবেশী বখাটেরা। ন্যাক্কারজনক এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দণ্ড কার্যকর করার দাবিতে ‘জাস্টিস ফর তাহিয়া ইসলাম গহরপুর যুব সমাজ’র উদ্যোগে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট থেকে জেলা পরিষদের সামনে পর্যন্ত এ বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বালাগঞ্জের গহরপুর এলাকার দশটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সংগঠন অংশগ্রহণ করে। তারা ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে উপস্থিত হয়।

মানববন্ধন শেষে একই দাবিতে সিলেটর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি দেওয়া হয়। মানবন্ধনে ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, মেয়েটির ভবিষ্যত নিয়ে তার পরিবার-পরিজন উদ্বিগ্ন। পরিবারের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। সে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। এমনকি তার পড়ালেখাও বন্ধ রয়েছে।

মেডিক্যাল পরীক্ষায় গণধর্ষণের বিষয়টি সুষ্পষ্টভাবে প্রমাণ হয়েছে। প্রমাণ থাকা সত্বেও অপরাধীদের ধরতে পুলিশ প্রশাসন তালবাহানা করছে। গ্রেফতার হওয়া অপরাধীদের জবানবন্দির বিষয়টি এখনো খোলাসা করা হচ্ছে না। এতে প্রতীয়মান হয় বিচারকার্য্য নিয়ে কালক্ষেপণ করা হচ্ছে। শিশুটিকে পাশবিক নির্যাতনকারী সকল অপরাধীকে প্রেফতার করে তাদের ফাঁসি নিশ্চিত করার দাবি তোলা হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তৃতা করেন, অ্যাডভোকেট জুয়েল আহমদ, সমাজ সেবক এনায়েতুর রহমার রাজু, মুক্তিযোদ্ধা রাজিউল ইসলাম তালুকদার রাজু, শহিদুর রহমান জুনু, এবিএম মাহমুদুল হাসান সিদ্দিকী, হারুন মিয়া, আছলম খা, খালেদ মিয়া, ময়নুল হক, ছমির মিয়া, মাও: ফয়জুর রহমান, আব্দুল হামিদ, তজমুল আরী, শামীম আহমদ, রায়হান আহমদ, মাও: ছালাম, শাহীনুর পাশা প্রমুখ। 

প্রসঙ্গত, গত বছরের ২২ নভেম্বর রাত ৮টার দিকে উপজেলার শিওর খাল গ্রামের ৭ম শ্রেণির ওই মাদরাসা ছাত্রীকে নিজ ঘরের বারান্দা থেকে জোর করে উঠিয়ে নিয়ে বাড়ির নির্জন পরিত্যক্ত খড়ের ঘরে গণধর্ষণ করে প্রতিবেশী বখাটেরা। এই ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে ২৩ নভেম্বর রাতে বালাগঞ্জ থানায় মামলা দায়ের করেন, মামলা নং-৮। 

আরও পড়ুনঃ মুস্তাফিজ-শিমুর বিয়ের আনুষ্ঠানিকতা শেষ

ঘটনার পর থেকে গণধর্ষণের সঙ্গে জড়িতদের সর্বোচ্ছ শাস্তির দাবিতে স্থানীয় বাসিন্দা, সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ ও মানববন্ধনসহ অব্যাহত কর্মসূচিতে উত্তাল হয়ে উঠেছিল পুরো উপজেলা।

ইত্তেফাক/নূহু