শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহী-ঢাকা নতুন বিরতিহীন ট্রেনের নাম ‘বনলতা এক্সপ্রেস’

আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ১৪:৩৮

রাজশাহী-ঢাকা নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেনের নাম রাখা হচ্ছে ‘বনলতা এক্সপ্রেস’। বুধবার নতুন ট্রেনের এ নামটি চূড়ান্ত করা হয়েছে বলে রেল মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে। তবে শেষ সময়ে এসে আসন্ন পহেলা বৈশাখ থেকেই ট্রেনটি চালুর সম্ভাবনা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

 

রেল মন্ত্রণালয় সূত্র জানায়, পয়লা বৈশাখ থেকেই এ ট্রেনটি উদ্বোধনের প্রচেষ্টা ছিলো। তবে শেষ মুহূর্তে এসে প্রস্তুতির জন্য আরো কিছু সময় প্রয়োজন হওয়ায় তা পিছিয়ে গেছে। সূত্র মতে, ২০ এপ্রিলের পর যেকোনো একটি দিনকে টার্গেট করে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে। সে হিসেবে এ মাসের শেষের দিকেই নতুন এই ট্রেনটি উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে।

 

সূত্র মতে, দেশের বাইরে থেকে নতুন বগি এলেও নতুন ইঞ্জিন আনার বিষয়টি খানিকটা বিলম্বিত হচ্ছে। তারপরেও রাজশাহী মহানগরীর জনপ্রতিনিধি ও সংসদ সদস্যের চাপ থাকায় নতুন ইঞ্জিন হাতে আসার আগেই ট্রেনটি চালু করতে বিকল্প ইঞ্জিন প্রস্তুত করা হয়েছে।

 

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম বলেন, পহেলা বৈশাখ থেকেই নতুন ট্রেনটি চালু হচ্ছে না। কবে চালু করা হচ্ছে? এ সম্পর্কে সুনির্দিষ্ট কিছু উল্লেখ না করে তিনি বলেন, ‘শুধু এটুকু বলতে পারি, খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না।’

 

ইত্তেফাক/এএম