বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুরাদনগর উপজেলা বিএনপির ৮৮ নেতাকর্মীর জামিন

আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৮

কুমিল্লার মুরাদনগর উপজেলার মুরাদনগর থানায় পুলিশের দায়ের করা নাশকতার পরিকল্পনা ও গোপন বৈঠক অভিযোগে করা ১০টি মামলায় উপজেলা বিএনপি ও সহযোগী অঙ্গ-সংগঠনের ৮৮জন নেতাকর্মী হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। বুধবার বিকেলে বিচারপতি হাবীবুল গণি ও বিচারপতি বদরুজ্জামানের হাইকোর্টে বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও ২১ শে আগস্ট গ্রেনেট হামলা মালার রায় ঘোষণার পর থেকে বিভিন্ন সময় উপজেলার মুরাদনগর থানায় সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা, সড়ক-মহাসড়কে প্রতিবন্ধকতা ও নাশকতার করার চেষ্টার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে উপজেলার বিএনপির ৮৮ নেতাকর্মীর বিরুদ্ধে হওয়া ১০টি মামলায় বুধবার বিকেলে হাইকোট থেকে জামিন লাভ করেন। আসামি পক্ষের আইনজীবী হিসেবে মামলার শুনানিতে অংশগ্রহণ করেন অ্যাডভোকেট এম মাসুদ রানা।

আরও পড়ুন: ‘নির্বাচন সংক্রান্ত মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ করলে অভিযোগকারীর বিচার হবে’

জামিন প্রাপ্ত ৮৮জনের মধ্যে উল্লেখ্য যোগ্য নেতাকর্মীরা হলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কাজী শাহ্ মোফাজ্জল হোসেন কায়কোবাদের ছোট ভাই ও কুমিল্লা উত্তর জেলা বিএনপির অন্যতম নেতা কাজী শাহ আরফিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, উপজেলা বিএনপির নেতা তকদির হোসেন, ওমর আলী, উপজেলা যুবদলের আহ্বায়ক মাহমুদুল হাছান, মাসুম মুন্সি, আলাউদ্দিন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক হেদায়েত হোসেন, স্বেচ্ছাসেবক দলের নেতা জুবায়ের হোসেন, মনির হোসেন, জুয়েল, রব্বানী প্রমুখ।

ইত্তেফাক/বিএএফ