বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিবপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৯:৫০

নরসিংদীর শিবপুরে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১১ জন। শুক্রবার বেলা ১২টায় ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার সৈয়দ নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নরসিংদীর নাগরিয়াকান্দি এলাকার তাহের মিয়ার ছেলে লোকাল বাস চালক আনোয়ার হোসেন (৪৫), শিবপুরের ঘোড়াগাঁও গ্রামের মৃত আব্দুল হকের ছেলে আলাউদ্দিন (৬০) ও কারারচর গ্রামের নাছির উদ্দিনের স্ত্রী রেহেনা বেগম (৪৪)। অপর নিহত ব্যক্তির (পুরুষ) নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ব্রক্ষ্মনবাড়িয়াগামী রয়েল পরিবহনের একটি যাত্রীবাহী বাস ওভার টেকিং করার সময় শিবপুর থেকে মাধবদীগামী নিরাপদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এক নারী যাত্রীসহ দুই জন নিহত হয়। এ সময় আহত হয় অপর ১৩ জন যাত্রী। আহতদের দ্রুত উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নেওয়ার পথে ১ জনের মৃত্যু হয়। দুর্ঘটনার পর ইটাখোলা পুলিশ ফাঁড়ির সদস্যরা ও শিবপুর এবং নরসিংদীর ফায়ার সার্ভিসে দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতদের লাশ উদ্ধার করেন এবং আহতদের চিকিৎসার্থে নরসিংদী জেলা হাসপাতালে পাঠান। দুর্ঘটনায় আহতদের নরসিংদী জেলা হাসপাতালে আনা হলে আশঙ্কাজনক অবস্থা ৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় কর্তব্যরত চিকিৎসক।

আরো পড়ুন: এবার শিক্ষকের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা শাহজাহান সিরাজ বলেন, দুর্ঘটনার পরেই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিহত ও আহদের উদ্ধার করে। সেই সাথে মহাসড়ককে যান চলাচল সচল রাখতে সড়কের ওপর থেকে দুর্ঘটনায় কবলিত বাস দুটিকে সরিয়ে আনা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, দুর্ঘটনার পর পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে জেলা হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় শিবপুর মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ইত্তেফাক/বিএএফ