শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কালীগঞ্জে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ২১:৩১

গাজীপুরের কালীগঞ্জের আলোচিত বিল্লাল হোসেন ওরফে বিলু (৪৫) হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি কেডি ফারুককে (৪০) গ্রেফতার করেছে থানা পুলিশ। শুক্রবার সকালে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতারের পর দুপুরে তাকে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃত ফারুক উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের ওয়াহিদের ছেলে। সে আলোচিত বিলু হত্যার এজাহার ভুক্ত আসামি ছিল। 

কালীগঞ্জ থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক ও (এসআই) জহুরুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামে অভিযান চালায়। এ সময় কেডি ফারুককে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

আরো পড়ুন: কুসুম্বা মসজিদে মানত দেয়া হলো না মা-মেয়ের

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবু বকর মিয়া জানান, ‘শুক্রবার দুপুরে ফারুক ছাড়াও মাদক ও অন্যান্য মামলার আরো ১০ জনকে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’ 

উল্লেখ্য, ১৯৯৫ সালে উপজেলার ঈশ্বরপুর গ্রামে বিল্লাল হোসেন ওরফে বিলুকে খুন করা হয়। ঘটনার পর বিল্লালের স্ত্রী বাদী হয়ে কালীগঞ্জ থানায় হত্যা মামলা (নং ০৩/১২/৯৫) দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা মামলায় অভিযুক্ত ১৩ জনের নামে গাজীপুর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানির পর চলতি বছরের ২৩ এপ্রিল ওই মামলার রায় ঘোষণা করেন গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক ফজলে এলাহি ভূঁইয়া। ১৩ জন আসামির ফাঁসির আদেশ ছাড়াও প্রত্যেককেই ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় ৭ আসামি আদালতে উপস্থিত থাকলেও বাকি ছয়জন পলাতক ছিল। এদের মধ্যে কেডি ফারুক একজন।

ইত্তেফাক/বিএএফ