শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বড়লেখায় ছিনতাই হওয়া ১০লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ২

আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:০৪

মৌলভীবাজারের বড়লেখায় ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১০লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। ছিনতাই হওয়ার চার ঘণ্টার মধ্যেই অভিযান চালিয়ে বড়লেখা থানার পুলিশ ব্যবসায়ীর ১০ লাখ টাকা উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় ঘটনার সঙ্গে জড়িত দুই ছিনতাইকারীকে। এসময় ছিনতাইয়ের কাছে ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়। 

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার তালিমপুর এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে।ছিনতাইয়ের শিকার ব্যবসয়ীর নাম জুনেদ আহমদ। তিনি বড়লেখা বাজারের ব্যবসায়ী। তিনি বাদী হয়ে থানায় গ্রেপ্তারকৃত দুজন ও অজ্ঞাতনামা আরো দুজনসহ চারজনের নামে মামলা করেছেন। শনিবার গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।   

গ্রেপ্তারকৃত দুই ছিনতাইকারী হচ্ছে-তালিমপুর ইউনিয়নের তালিমপুর গ্রামের মঈনুল ইসলাম ওরফে ময়না মিয়ার ছেলে মো. মাহফুজ আলম ওরফে তুহিন (২১) ও উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে জাকারিয়া (২১)। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার রাত ১২টার দিকে বড়লেখা উপজেলা সদরের আড়তের ব্যবসায়ী জুনেদ আহমদ দোকানপাট বন্ধ করে গ্রামের বাড়ি বাহারপুরে যান। বাড়ির সামনে পৌঁছামাত্রই আচমকা মোটরসাইকেল যোগে চারজন ছিনতাইকারী ব্যবসায়ী জুনেদের পথরোধ করে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে। এরপর তার কাছে থাকা বিক্রির ১০ লাখ ৮৬০ টাকা ছিনিয়ে নিয়ে দ্রুত তারা পালিয়ে যায়। ঘটনায় হতভম্ব ব্যবসায়ী জুনেদ আহমদ ঘটনার পরই বড়লেখা থানায় গিয়ে পুলিশকে বিষয়টি জানান। বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) মাজহারুল ইসলাম ও এসআই অমিতাভ দাস তালুকদার রাতেই অভিযানে নামেন। চার ঘন্টার রুদ্ধশ্বাস অভিযানে প্রথমে মাহফুজ আলমকে এবং পরে মাহফুজের কথামতো জাকারিয়াকে গ্রেপ্তার করেন।তাদের কাছ থেকে ছিনতাই হওয়া পুরো টাকা উদ্ধার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়। 

আরো পড়ুনঃ ‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই’

এই ঘটনায় জুনেদ আহমদ বাদী হয়ে গ্রেপ্তার দুজনসহ অজ্ঞাতনামা আরো দুজনকে আসামি করে চার জনের নামে শনিবার বড়লেখা থানায় মামলা করেছেন।

বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক শনিবার সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রাতেই ওই ব্যবসায়ী ঘটনাটি আমাকে জানান। খবর পেয়ে সাথে সাথেই অভিযানে নামে পুলিশ। আনুমানিক চার ঘণ্টার অভিযানে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া পুরো টাকাটাই উদ্ধার করা হয়েছে। ছিনতাই কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

ইত্তেফাক/কেকে