শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাস নিয়ন্ত্রণ হারিয়ে ২০ পুলিশ সদস্য আহত

আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৭:১১

ঝালকাঠির রাজাপুরে পুলিশকে বহনকারী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগেছে। এ ঘটনায় অন্তত ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে রাজাপুর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে বরিশাল মেডিক্যাল কলেজে হাসপাতলে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।আহতদের মধ্যে ১০ জন নারী পুলিশ সদস্য।

গতকাল শনিবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত এএসআই হাফিজ, কনস্টেবল মাহফুজ, লিমা, সুরাইয়া, আফরোজা, সুরমা, মরিয়ম, ময়না, সনিয়া, তামান্না, শামীমা, তন্নিসহ আরো বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল। তিনি আরো জানান, 'বাসে থাকা পুলিশ সদস্যরা কমবেশি সবাই আহত হয়েছে।'


পুলিশ জানায়, বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) সদস্যরা শনিবার সকালে বাৎসরিক ফায়ারিং প্রশিক্ষণ উপলক্ষে খুলনা গিয়েছিলেন। প্রশিক্ষণ শেষে ৫টি বেসরকারি বাসে করে ১৮০ পুলিশ সদস্য বরিশাল পুলিশ লাইনে ফিরছিলেন। ৩৬ জন পুলিশ সদস্য বহনকারী বেসরকারি বাসটি বরিশাল-পিরোজপুর সড়কের নৈকাঠি এলাকায় পৌঁছালে বাসটির সামনের চাকা খুলে যায়। ফলে এ দুর্ঘটনা ঘটে।

রাজাপুর থানা পুলিশ ও স্থানীয় লোকজনের সহযোগিতায় তাদের উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। খবর শুনে মেট্রোপলিটন পুলিশ ডিসি হেড কোয়ার্টার মোঃ হাবিবুর রহমান খান রাজাপুর হাসপাতালে ছুটে আসেন। তার আগে হাসপাতালে পৌছান ঝালকাঠির পুলিশ সুপার মোঃ জোবায়দুর রহমানসহ অন্যান্য পুলিশের কর্মকর্তারা। 

আরও পড়ুনঃ নিবন্ধিত ৮ দলের ২৭ প্রার্থী, ধানের শীষ নিলো ২৬ জন

পুলিশের বিশেষ ব্যাবস্থাপনায় আহতদের নিয়ে রাত সাড়ে ১১টার দিকে রাজাপুর থেকে বরিশাল মেডিকেলের উদ্দেশ্য রওয়ানা হয়। আহত পুলিশ সদস্যরা বরিশালে পৌছানের আগেই শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ছুটে যান বরিশাল মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) মোয়াজ্জেম হোসেন ভূইয়া, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খাইরুল কবির ও কোতয়ালী থানার অফিসার নুরুল ইসলাম পিপিএম ও অফিসার ইনচার্জ (তদন্ত) আসাদুজ্জামান। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম।

ইত্তেফাক/নূহু