শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাতক্ষীরা-২: জয় পেতে মরিয়া আওয়ামী লীগ, প্রচারে নেই জামায়াত প্রার্থী

আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ১০:১৭

সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সাতক্ষীরা-২ আসনটি বরাবরই জামায়াতের ঘাঁটি হিসাবে পরিচতি। ১৯৭৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা চার দশকের ব্যবধানে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মাত্র দুইবার নির্বাচিত হয়েছেন। সবশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ প্রার্থী জয়লাভ করেছিলেন।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-২ আসনে মহাজোটের প্রার্থী হিসাবে নির্বাচনী মাঠে নেমেছেন বর্তমান সংসদ সদস্য মোসতাক আহমেদ রবি, জাতীয় পার্টির মতলুবর হোসেন লিয়ন এবং জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে জামায়াতের মোহাদ্দেস আব্দুল খালেক।

 

ক্ষমতাসীন জোটেরপ্রার্থীরা এলাকায় ফেস্টুন, ব্যানার ও স্থানীয়পত্র-পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে প্রচারে নামলেও জামায়াতের প্রার্থীকে মাঠে দেখা যাচ্ছে না। তবে এ আসনটিতে মহাজোটের প্রার্থী রবি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী খালেকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

 

দশম জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি জয়লাভ করেন। তিনি এবারও মনোনয়ন পেয়ে গ্রামে গ্রামে উঠান বৈঠকসহ সরকারের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরে জোর প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

 

এ আসনে মোট ভোটার ৩,৫৬,১৮৪ জন। এরমধ্যে পুরুষ ১,৭৭,২৩৪ জন ও মহিলা ১,৭৮,৯৫০ জন।

 

ইত্তেফাক/এএম