শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভাইস চেয়ারম্যান জামায়াত নেতাকে গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ

আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:০৩

নীলফামারীর জলঢাকায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা মো. ফয়সাল মুরাদকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ এবং সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ স্বাধীনতা স্বপক্ষের কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা। বুধবার দুপুরে পৌরসভার জিরোপয়েন্ট মোড়ে বিক্ষোভ সমাবেশ শেষে সড়ক অবরোধ করে তারা।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক আসাদুজ্জামান স্টালিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সহিদ হোসেন রুবেল, জেলা জাসদ সভাপতি আজিজুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগ সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা জাসদ সাধারণ সম্পাদক হাসিবুল ইসলাম মিতু, যুবলীগ আহ্বায়ক সারোয়ার হোসেন সাদের, রিকশা শ্রমিক লীগ সভাপতি এনামুল হক, পৌর যুবলীগ যুগ্ম-আহ্বায়ক লাভলুর রশিদ প্রমুখ।

আরো পড়ুন: রিকশাচালককে পেটানো সেই নারী আওয়ামী লীগ থেকে বহিষ্কার

ভাইস চেয়ারম্যান মুরাদকে স্বাধীনতাবিরোধী অক্ষা দিয়ে বক্তারা বলেন, ফয়সাল মুরাদ চিহ্নিত জামায়াতের নাশকতা মামলার আসামি। মঙ্গলবার ইউএনওর কার্যালয় ইউএনও উপস্থিতিতে ভাইস চেয়ারম্যান মুরাদ বাংলাদেশকে অস্বীকার করে বিজয় দিবসকে নিয়ে ধৃষ্টতামূলক বক্তব্য দেন। পরে ঘটনাটি জানাজানি হলে স্থানীয় স্বাধীনতা স্বপক্ষের সংগঠনগুলোর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। রাতে সাবেক পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মানিকুজ্জামান মানিক বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলা ও ঘাতক দালাল নির্মূল কমিটির উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল গফফারকে সাক্ষী করে ভাইস চেয়ারম্যান ফয়সাল মুরাদসহ বিএনপি জামায়াতের ৫ জনকে আসামি করে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন।

সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলা বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলার আমি ১নং সাক্ষী হয়েছি। ঘটনা সম্পর্কে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি।

উল্লেখ্য, মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফয়সাল মুরাদ কথা প্রসঙ্গে বলেন, ‘১৬ ডিসেম্বরকে পিছিয়ে দেন এবং আমি এদেশ এবং স্বাধীনতা সার্বভৌমত্ব মানিনা।’

ইত্তেফাক/বিএএফ