শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা, গাড়ি ভাঙচুর

আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৭:৪২

ঝালকাঠি-২ আসনে নির্বাচনী প্রচারণায় চলাকালে এবং ভারপ্রাপ্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে অভিযোগ দিয়ে বেড়িয়ে যাওয়ার সময় বিএনপি প্রার্থী জীবা আমিনা খানের গাড়ি বহরে হামলা ও ভাঙচুর করেছে প্রতিপক্ষের লোকজন।

বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের বিশ্ব রোডের চেহেরা মঞ্জিলে সভা চলাকালে প্রথম দফায় হামলা হয়। এসময় প্রার্থী জীবা আমিনা খানের ২টি গাড়ি ভাঙচুর করা হয়। খবর পেয়ে ঝালকাঠি থানার ওসি শোনীত কুমার গায়েন পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। সেখান থেকে জেলা বিএনপির নেতৃবৃন্দকে নিয়ে জীবা আমিনা খান ভারপ্রাপ্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ে আসেন। সেখানে এসে রিটার্নিং কর্মকর্তাকে ভাঙচুরকৃত গাড়ি দেখিয়ে হামলার বিষয়টি জানিয়ে চলে যাবার পথে দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। এসময় গাড়ি চালকদের মারধর করে ভিতরে থাকা নির্বাচনী পোস্টার, লিফলেট ফেলে দেয়া হয়। 

এই ঘটনার নিন্দা ও বিচার দাবী করে জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বলেন, গত ১১ ডিসেম্বর আমাদের ঝালকাঠি-২ আসনের প্রার্থী জীবা আমিনা খান এলাকায় আসেন। নেতাকর্মীরা তাকে নিয়ে এখানে নির্বাচনী প্রস্তুতি সভায় মিলিত হন। বৃহস্পতিবার থেকে আমাদের নির্বাচনী কার্যক্রম শুরু করতে চেয়ে ছিলাম। এসময় ছাত্রলীগের নেতৃত্বে হামলা করে আমাদের প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয়। তারা মোটরসাইকেলে এসে রড, হকিস্টিক, ইট দিয়ে হামলা ভাঙচুর চালায়। 

আরো পড়ুন: আম্বানির টাকায় মঞ্চ মাতালেন বিয়ন্স

ঝালকাঠি-২ আসনের প্রার্থী জীবা আমিনা খান বলেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জয়ী হয়ে ক্ষমতায় আসা উচিত। কিন্তু এভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোকে রাজনীতি বলা যায় না। আমরা এখানে নিরিবিলি আমাদের নির্বাচনী সভা পরিচালনা করছিলাম। আমাদের এই নির্বাচনী কার্যক্রম সুন্দরভাবে পরিচালিত করতে প্রশাসনের সহযোগিতা পাচ্ছি না। হয়রানী করছে। 

নির্বাচনী প্রচারণায় বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা। ছবি: ঝালকাঠি প্রতিনিধি

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ্ পনির বলেন, ঘটনা সম্পর্কে আমি শুনেছি। তবে এ ঘটনার সঙ্গে আমাদের দলীয় কোন সম্পৃক্ততা নাই। 

জেলা ভারপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন মাতুব্বর বলেন, আমরা সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বজায় রাখতে চাই। এক্ষেত্রে সবার নির্বাচনী আচরণ ও বিধিমালা মেনে স্বস্ব কার্যক্রম চালাবে। আজকের এই ঘটনা জেলা রিটার্নিং অফিসার ও পুলিশ প্রশাসনকে অবগত করবো।

ইত্তেফাক/জেডএইচ