শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিএনপি প্রার্থীর উপর ছাত্রলীগ নেতার হামলা

আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ২১:১৫

নারায়ণগঞ্জ-৩ আসনের বিএনপির মনোনীত প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের উপর এক ছাত্রলীগ নেতা হামলা চালিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁও উপজেলা পরিষদ সভা কক্ষে নির্বাচনে আচরণবিধি বিষয়ক আইনশৃঙ্খলা সভায় সহকারী রিটার্নিং অফিসার মো. শাহীনূর ইসলাম ও সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলমের সামনে এ হামলার ঘটনা ঘটে। 

ঘটনাস্থল থেকে হামলার অভিযোগে সোনারগাঁও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকরামুল হাসান ওরফে রনি বিল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জানা যায়, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ-৩ আসনের প্রার্থীদের নিয়ে নির্বাচনে আচরণবিধি বিষয়ক একটি সভার আয়োজন করেন সহকারী রিটার্নিং অফিসার মো. শাহীনূর ইসলাম। এ সভায় সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম ও বিভিন্ন প্রার্থীরা অংশগ্রহণ করেন। এসময় ইকরামুল হাসান ওরফে রনি বিল্লাহ সভায় প্রবেশ করে লোহার প্লাস নিয়ে বিএনপির প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের ওপর হামলা করেন। এতে আজহারুল ইসলাম মান্নান আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। 

গ্রেফতার রনি বিল্লাহ। ছবি: সোনারগাঁও সংবাদদাতা

আজহারুল ইসলাম মান্নানের অভিযোগ, উপজেলা পরিষদের সভাকক্ষে ঢুকে ওসি ও ইউএনও’র উপস্থিতিতে একজন ছাত্রলীগ নেতা আমার উপর হামলা চালিয়েছে। এতে প্রমাণ হয় সোনারগাঁওয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। এছাড়াও পুলিশের ভূমিকা ছিল রহস্যজনক। আমি সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম, ওসি তদন্ত সেলিম মিয়া ও সেকেন্ড অফিসার সাধন চন্দ্র বসাকের প্রত্যাহার দাবি করছি। শুক্রবার তাদের প্রত্যাহারের আবেদন নিয়ে নির্বাচন কমিশনে যাবো। 

আরো পড়ুন: ১২ বার আত্মহত্যার চেষ্টা করেছেন ফারিয়া

সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম জানান, প্রার্থীর উপর হামলার ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হবে। 

সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বলেন, হামলাকারীকে পুলিশ গ্রেফতার করেছে। তাকে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

ইত্তেফাক/জেডএইচ