বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

প্যারিসে সন্ত্রাসী হামলায় নিহত ১২৮, জরুরি অবস্থা

প্যারিসে সন্ত্রাসী হামলায় নিহত ১২৮, জরুরি অবস্থা
অনলাইন ডেস্ক১৪ নভেম্বর, ২০১৫ ইং ০৮:২৬ মিঃ
প্যারিসে সন্ত্রাসী হামলায় নিহত ১২৮, জরুরি অবস্থা
ফ্রান্সের রাজধানী প্যারিসে কয়েকটি স্থানে বোমা হামলা ও বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ১২০ জন নিহত হয়েছেন খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় এই সন্ত্রাসী হামলার পর পুরো ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। প্রায় একই সময়ে সন্ত্রাসী হামলাগুলো ঘটে। 
 
বাংলাদেশ সময় সকাল ৯টা পর্যন্ত বিবিসি ও গার্ডিয়ান জানিয়েছে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১২০ জন নিহত হয়েছে। এছাড়া সিএনএন সকালে ১৫৩ জন নিহত হয়েছে দাবি করলেও বাংলাদেশ সময় বিকেলে সেটি ১২৮ প্রদর্শন করছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার প্যারিসে কারফিউ জারি করা হয়েছে, বন্ধ করা হয়েছে সীমান্ত। সংঘর্ষে অন্তত দুইজন হামলাকারী নিহতের খবর পাওয়া যাচ্ছে। শহরের একটি কনসার্ট হলে ১০০ জনকে জিম্মি করে রাখা হলে সেখানে পুলিশ অভিযান চালায়। পুলিশকে সহায়তা করতে প্যারিসে অন্তত দেড় হাজার সৈনিক মোতায়েন করা হয়েছে।
 
 
শহরের কয়েকটি এলাকা এবং স্টেডিয়ামে প্রায় একই সময় ওই হামলাগুলো ঘটে। বোমা হামলাগুলো আত্মঘাতী ছিল বলে বলা হচ্ছে। জার্মানির বিপক্ষে ফ্রান্সের ফুটবল টিমের খেলা চলার সময় স্টেড দ্য ফ্রান্স নামের স্টেডিয়ামটিতে বিস্ফোরণের শব্দও পাওয়া গেছে।
 
 
সে সময় ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাদ স্টেডিয়ামে খেলা দেখছিলেন বলে জানা গেছে। শহরের একটি এশিয়ার রেস্তোরার সামনে অন্তত দশজনকে পড়ে থাকতে দেখেছেন বিবিসির একজন সংবাদদাতা।
 
একজন বন্দুকধারীকে আধা স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে গুলি চালাতে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে জানিয়েছেন। যুক্তরাষ্ট্র বলছে, এই হামলা ছিল সংঘবদ্ধ। তবে এই হামলা সংঘবদ্ধ এবং পরিকল্পিত কিনা, তা এখনি বলা সম্ভব নয় বলে প্যারিসের পুলিশ জানিয়েছে। বিবিসি ও গার্ডিয়ান। 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯