বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

যুক্তরাষ্ট্রে সমকামী ক্লাবে হামলা, নিহত ২০

যুক্তরাষ্ট্রে সমকামী ক্লাবে হামলা, নিহত ২০
অনলাইন ডেস্ক১২ জুন, ২০১৬ ইং ১৮:১৯ মিঃ
যুক্তরাষ্ট্রে সমকামী ক্লাবে হামলা, নিহত ২০
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে সমকামীদের একটি নাইটক্লাবে এক বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ। রবিবার সকালে পুলিশ জানায়, এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪২ জন।
 
শনিবার মধ্যরাতে শহরের পালস নৈশক্লাবে এ ঘটনা ঘটে। গুলি শুরু হওয়ার প্রায় তিন ঘণ্টা পর ওই ক্লাবে ঢুকে হামলাকারীকে হত্যা করে পুলিশ।
 
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, রাত ২টায় বন্দুকধারী গুলিবর্ষণ করলে এক কর্মকর্তা তাকে প্রতিহতের চেষ্টা করেন। ক্লাবের বাইরে তার সঙ্গে গোলাগুলিতে লিপ্ত হন ওই কর্মকর্তা। এরপর দৌড়ে ওই ক্লাবে ঢুকে পড়েন বন্দুকধারী।
 
পুলিশ কর্মকর্তা জন মিনা বলেন, শনিবার রাতে হামলাকারী দুটি আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন। আর তাদের ‘ভালো’ প্রস্তুতি ছিল বলে ধারণা করা হচ্ছে।
 
এফবিআই এর এক কর্মকর্তা জানান, এর সঙ্গে আইএস এর যোগসাজশ থাকতে পারে। তবে এখনই কিছু বলা যাচ্ছে না। বন্দুকধারী লোকটির হাতে এ্যাসল্ট রাইফেল এবং হ্যান্ডগান ছিল এবং সে নাইটক্লাবের ভেতরে অনেককে জিম্মি করেছিল। নিহত হবার আগে পুলিশের সাথে তার গুলিবিনিময় হয়।
পুলিশ একে একটি 'সন্ত্রাসবাদী ঘটনা' বলে আখ্যায়িত করেছে, কিন্তু তারা এটাও বলছে যে এই সন্ত্রাস অভ্যন্তরীণ নাকি আন্তর্জাতিক তা তারা এখনো জানে না। বন্দুকধারী একা ছিল এবং সে স্থানীয় কেউ নয়।
 
ঘটনায় হতাহতদের আত্মীয়স্বজনরা হাসপাতালগুলোতে ভিড় জমাচ্ছে। ওই ক্লাবে থাকা এক ব্যক্তি রিকার্ডো আলমোডোভার পাল্‌স ক্লাবের ফেসবুকে লিখেছেন যে স্থানীয় সময় রাত দু'টোয় বন্দুকধারী গোলাগুলি শুরু করে।
 
তিনি লেখেন - ‘ওই সময় যারা নাচছিল এবং বারের কাছে যারা ছিল সবাই মাথা নিচু করে ফেলে। আর আমরা যারা বারের পিছনের দরজার কাছে ছিলাম তারা কোনরকমে ক্লাব থেকে বের হয়ে দৌড় দেই।’
 
আরও একজন প্রত্যক্ষদর্শী অ্যানথনি টরেস তখন বলেছিলেন যে তিনি মানুষকে চিৎকার করতে শুনেছেন, নাইটক্লাবের অনেকে হয়তো নিহত হয়েছেন।
 
তবে প্রথম দিকে কেউ মারা গেছেন কিনা তা নিয়ে নিশ্চিত কোন খবর পাওয়া যাচ্ছিল না, তবে অনেকে যে আহত হয়েছেন তা সংবাদ মাধ্যমে বলা হচ্ছিল।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩