বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

সুচিকে রোহিঙ্গা গণহত্যা বন্ধ করতে হবে : মালয়েশিয়া প্রধানমন্ত্রী

সুচিকে রোহিঙ্গা গণহত্যা বন্ধ করতে হবে : মালয়েশিয়া প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক০৪ ডিসেম্বর, ২০১৬ ইং ১৩:৫১ মিঃ
সুচিকে রোহিঙ্গা গণহত্যা বন্ধ করতে হবে : মালয়েশিয়া প্রধানমন্ত্রী
 
অং সান সুচিকে অবশ্যই মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চালানো গণহত্যা বন্ধ করতে হবে বলে বক্তব্য দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক। এই সমস্যা সমাধানের ক্ষেত্রে নোবেল জয়ী সুচির নিষ্ক্রিয়তার তীব্র নিন্দা জানান তিনি।
 
রবিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পাঁচ হাজার জন নাগরিককে নিয়ে করা র‍্যালিতে তিনি এ কথা বলেন। এ সময় সমবেত মানুষের উদ্দেশ্য নাজিব রাজাক বলেন, এমন নোবেল পুরস্কার দিয়ে কি করবেন অং সান সুচি। আমরা সুচি কে বলতে চাই যথেষ্ট হয়েছে। আমাদের অবশ্যই মুসলিম ও ইসলামকে রক্ষা করতে হবে।
 
তিনি জনতাকে উদ্দেশ্য করে বলেন, 'আল্লাহু আকবার। (আল্লাহ মহান)'
 
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা চাই ওআইসি (অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন) এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবে।
 
এ সময় তিনি আকুতি জানিয়ে বলেন, অনুগ্রহ করে কিছু করুন। জাতিসংঘ কিছু করুন। বিশ্ব এভাবে বসে থেকে একটি গণহত্যা দেখতে পারে না।
 
উল্লেখ্য, স্যাটালাইট চিত্রে দেখা যায়, মিয়ানমারে রোহিঙ্গাদের দুটি গ্রাম সম্পূর্ণ আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। সেখান থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা জানায়, এই দুই গ্রামের বহু পুরুষকে ধরে নিয়ে গেছে সেনাবাহিনী, নির্বিচারে নারীদের ধর্ষণ করা হচ্ছে। কোন কোন মা দাবি করেছেন, তাদের সামনে শিশুদের হত্যা করা হয়েছে। বিষয়টি নিয়ে মুসলিম বিশ্বে সবচাইতে সোচ্চার দেখা গিয়েছে মালয়েশিয়াকে। এএফপি।
 
ইত্তেফাক/আরএ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯