বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

শুক্রাণু পাচারের দায়ে এক ব্যক্তিকে আটক করেছে থাই পুলিশ

শুক্রাণু পাচারের দায়ে এক ব্যক্তিকে আটক করেছে থাই পুলিশ
অনলাইন ডেস্ক২১ এপ্রিল, ২০১৭ ইং ১৪:০৮ মিঃ
শুক্রাণু পাচারের দায়ে এক ব্যক্তিকে আটক করেছে থাই পুলিশ
লাওসে পুরুষের শুক্রাণু চোরাচালানের সময় এক ব্যক্তিকে আটক করেছে থাইল্যান্ডের পুলিশ। উত্তর থাইল্যান্ডের নং খাই সীমান্ত অতিক্রম করার সময় ওই ব্যক্তির ব্যাগ তল্লাশি করে নাইট্রোজেন তরলে সংরক্ষিত শুক্রাণুর ছয়টি বোতল পাওয়া গেছে বলে জানিয়েছে কর্মকর্তারা। 
 
পরবর্তীতে আটক হওয়া ব্যক্তি জানায় যে, লাওসের ভিয়েনতিয়েন নামের এক ফার্টিলিটি ক্লিনিকের জন্য তিনি এই শুক্রাণু বহন করছিলেন। 
 
প্রতিবেশী দেশ থাইল্যান্ড ও কম্বোডিয়ায় নিষিদ্ধ হওয়ার পর থেকেই লাওসে বাণিজ্যিকভাবে সরোগেসি পদ্ধতিতে সন্তান জন্ম দেয়ার হার ভয়াবহভাবে বেড়ে গেছে। পুলিশ জানিয়েছে, এই শুক্রাণু চীন ও ভিয়েতনামের পুরুষদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে। 
 
ব্যাংকক পোস্ট সংবাদপত্রের এক খবরে জানা যায়, আটক হওয়া ওই থাই নাগরিক গত বছর অন্তত ১২ বার এই ধরণের আরো কয়েকটি চোরাচালান পরিচালনা করেন। সেসময় তিনি ব্যাংককের কয়েকটি ক্লিনিক থেকে বীর্য সংগ্রহ করে লাওসের ক্লিনিকগুলোতে সরবরাহ করেন। এছাড়া তিনি কম্বোডিয়ার কয়েকটি হাসপাতালেও এই ধরণের চালান প্রেরণ করেন।
এর আগে, ২০১৫ সালে বিদেশীদের অর্থের বিনিময়ে থাই নারীদের দ্বারা সরোগেসি পদ্ধতিতে সন্তান নেয়ার পদ্ধতিতে নিষিদ্ধ করে থাইল্যান্ড। পরবর্তীতে গত বছর কম্বোডিয়াও এ পদ্ধতিকে পুরোপুরি নিষিদ্ধ করার ঘোষণা দেয়। বিবিসি।
 
ইত্তেফাক/সেতু
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮