বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

সৌদি আরবের নতুন যুবরাজ মোহাম্মদ বিন সালমান

সৌদি আরবের নতুন যুবরাজ মোহাম্মদ বিন সালমান
অনলাইন ডেস্ক২১ জুন, ২০১৭ ইং ১১:৫৮ মিঃ
সৌদি আরবের নতুন যুবরাজ মোহাম্মদ বিন সালমান
সৌদি আরবের যুবরাজ হিসেবে নিজের ছেলে মোহাম্মদ বিন সালমানের নাম ঘোষণা করেছেন দেশটির বাদশা সালমান বিন আব্দুল আজিজ। এর আগে যুবরাজ হিসেবে ছিলেন বাদশাহর ভাতিজা মোহাম্মদ বিন নায়েফ। 
 
কাতারের সংবাদ সংস্থা আল জাজিরা জানাচ্ছে, মোহাম্মদ বিন সালমান বর্তমানে সৌদি প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দেশটির তেলভিত্তিক অর্থনীতিতে পরিবর্তনের ঘোষণা দিয়ে পর্যটনসহ অন্যান্য খাত থেকে আয় বাড়ানোর মহাপরিকল্পনা প্রণয়ন করেছেন।
 
জানা গেছে, নতুন ফরমান জারির মাধ্যমে বাদশাহ সালমান তার ছেলে মোহাম্মদ বিন সালমানকে ‘ডেপুটি ক্রাউন প্রিন্স’ বা উপ-যুবরাজের উপাধিতে ভূষিত করেন। সিংহাসনে আরোহণের ক্ষেত্রে ডজনেরও বেশি উত্তরাধিকারী যুবরাজকে পেছনে ঠেলে তাকে সামনের কাতারে নিয়ে আসা হয়।
এর আগে, ২০১৫ সালে বাদশাহ আব্দুল আজিজের মৃত্যুর পর তৎকালীন যুবরাজ মুকরিন বিন আবদুল আজিজের বদলে মুহাম্মদ বিন নায়েফকে যুবরাজ মনোনীত করা হয়। নতুন ফরমানের অধীনে রাজপুত্র আবদুল আজিজ বিন সৌদ বিন নায়েফ স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। এছাড়া তিনি রাজনীতি ও নিরাপত্তা বিষয়ক কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করবেন। আল-জাজিরা।
 
ইত্তেফাক/সেতু
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০০
মাগরিব৫:৩৯
এশা৬:৫৫
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৪