বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

‘৯৯ ভাগ নিশ্চিত বাগদাদি বেঁচে আছে’

‘৯৯ ভাগ নিশ্চিত বাগদাদি বেঁচে আছে’
অনলাইন ডেস্ক১৭ জুলাই, ২০১৭ ইং ১৯:২৯ মিঃ
‘৯৯ ভাগ নিশ্চিত বাগদাদি বেঁচে আছে’
ইসলামিক স্টেটের কথিত খলিফা আবু বকর আল বাগদাদি প্রায় নিশ্চিতভাবেই বেঁচে আছেন বলে মনে করছেন কুর্দি কাউন্টার টেররিজম কর্মকর্তা লাহুর তালাবানি। রয়টার্সকে দেয়া এক্সক্লুসিভ সাক্ষাতকারে তিনি বলেন, আমি ৯৯ ভাগ নিশ্চিত বাগদাদি বেচে আছে এবং সিরিয়ার রাক্কার দক্ষিণে অবস্থান করছে।
 
সম্প্রতি রাশিয়া দাবি করে মে মাসে তাদের বিমান হামলায় আবু বকর আল বাগদাদি মারা গেছে। কয়েকদিন আগে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস নিজস্ব সূত্রের বরাতে আইএস নেতা মারা গেছেন বলে জানায়। তবে তারা জানাতে পারেনি কিভাবে কিংবা কোথায় মারা গেছেন বাগদাদি।
 
এসব দাবিকে প্রত্যাখ্যান করে তালাবানি বলে, বাগদাদি নিশ্চিতভাবেই বেঁচে আছে সে মরেনি। আমাদের কাছে তথ্য আছে সে বেঁচে আছে। আমরা ৯৯ ভাগ নিশ্চিত যে সে বেঁচে আছে। তিনি যোগ করেন, ভুলে যাবেন না তার জঙ্গি কর্মকাণ্ডের শুরু ইরাকে আল কায়েদার সঙ্গে। সে নিরাপত্তা বাহিনী থেকে পালিয়ে বেড়ানোর কৌশল ভালোই রপ্ত করেছে। সে ভালো করেই জানে সে কি করছে।
 
ইরাকি সেনাবাহিনী মসুলে আইএসের ৩ বছরের দখলদারিত্বের অবসান ঘটিয়েছে। কথিত রাজধানী রাক্কায় কুর্দি বাহিনীর অভিযানের মুখে পড়েছে আইএস। তবে তালাবানির মতে একের পর এক পরাজয়ের পরেও নিজেদের কৌশল পরিবর্তন করছে আইএস এবং তাদের পরাজিত করতে ৩/৪ বছর লেগে যাবে। রয়টার্স।
 
ইত্তেফাক/সাব্বির
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:০৯
যোহর১২:১২
আসর৪:২২
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৬:২৫সূর্যাস্ত - ০৫:৫৭