বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

কেনিয়া নির্বাচন পরবর্তী সহিংসতা, নিহত ১১

কেনিয়া নির্বাচন পরবর্তী সহিংসতা, নিহত ১১
অনলাইন ডেস্ক১২ আগষ্ট, ২০১৭ ইং ১৯:২৮ মিঃ
কেনিয়া নির্বাচন পরবর্তী সহিংসতা, নিহত ১১
কেনিয়ার নাইরোবিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় পুলিশের গুলিতে ১১ জন নিহত হয়েছে। নাইরোবির মাথারে বস্তিতে এই ঘটনা ঘটে বলে রয়টার্সকে জানিয়েছে এক নিরাপত্তা সূত্র।
 
নাম না প্রকাশের শর্তে ওই কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, ডাকাতি প্রতিরোধের অভিযানে পুলিশের গুলিতে এই ৯ জন নিহত হয়। তাদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নেয়া হয়েছে। বিচ্ছিন্ন আরেক ঘটনায় পুলিশের বিক্ষিপ্ত গুলিতে এক তরুণী মারা গেছে। মাথারে এলাকাটি পুনঃনির্বাচিত প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তার বিরুদ্ধে নির্বাচন করা রাইলা ওদিঙ্গার সমর্থক বলে পরিচিত। মঙ্গলবারের ভোটকে নাটক বলে অভিহিত করেছেন। এদিকে কিসুমুতে পুলিশের টিয়ার শেল ও গুলিতে একজন ব্যক্তি মারা গেছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা। তিনিও দাবি করেছেন, ওই ব্যক্তি পুলিশের ডাকাতি বিরোধী অভিযানে নিহত হয়েছে। 
 
উল্লেখ্য, এক দশক আগে নির্বাচন পরবর্তী সহিংসতায় কেনিয়ায় ১২০০ মানুষ নিহত হয়। শুক্রবার নির্বাচন কমিশন কেনিয়াত্তা দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছে ঘোষণার পরেই সহিংসতা শুরু হয়। কেনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ফ্রেড মাতিয়াঙ্গি বলেন, সমস্যাটা পুরো দেশজুড়ে নয় বরং কিছু কিছু এলাকায় স্থানীয়ভাবে হচ্ছে। আর এইজন্য তিনি বৈধ রাজনৈতিক বিক্ষোভ নয় বরং অপরাধীদের দায়ী করেন।
 
নিহত ছাড়াও কিসুমুর প্রধান হাসপাতালে গুলিতে আহত ৪ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে, পুলিশের পিটুনিতে ৬ জন আহত হয়েছে। রয়টার্স।
ইত্তেফাক/সাব্বির
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬