বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

কর্নেলের স্ত্রীর সঙ্গে সহবাস, ব্রিগেডিয়ারকে শাস্তি দিল ভারতীয় সেনা

কর্নেলের স্ত্রীর সঙ্গে সহবাস, ব্রিগেডিয়ারকে শাস্তি দিল ভারতীয় সেনা
অনলাইন ডেস্ক১২ অক্টোবর, ২০১৭ ইং ১৬:২৯ মিঃ
কর্নেলের স্ত্রীর সঙ্গে সহবাস, ব্রিগেডিয়ারকে শাস্তি দিল ভারতীয় সেনা
কর্নেলের স্ত্রীর সঙ্গে সহবাসের অভিযোগ স্বীকার করে নেয়ায় অভিযুক্ত এক ব্রিগেডিয়ারকে শাস্তি দিল ভারতীয় সেনাবাহিনী। জেনারেল কোর্ট মার্শালে (জিসিএম) ‘তীব্র তিরস্কার’ করে তাকে শাস্তি দেওয়া হয়। পাশাপাশি, তার চার বছরের জেষ্ঠ্যতা কমিয়ে দেওয়া হয়েছে বলে ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।
 
ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, চলতি বছরের মে মাসে পশ্চিমবঙ্গের বিনাগুড়িতে জেনারেল কোর্ট মার্শাল (জিসিএম) শুরু হয়। সভাপতিত্ব করেন মাউন্টেন ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল পদমর্যাদার একজন সামরিক কর্মকর্তা। ছয় ব্রিগেডিয়ার পদমর্যাদার অফিসারও ওই মিলিটারি ট্রায়ালের সদস্য ছিল। অভিযুক্ত ব্রিগেডিয়ার মাউন্টেন ডিভিশনের অধীনে সিকিমে ভারতীর সেনাবাহিনীর একটি ব্রিগেডের নেতৃত্বে ছিলেন।
 
ভারতীয় সেনার ইস্টার্ন কম্যান্ডের একটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, অভিযুক্ত ওই কর্মকর্তা নিজের দোষ শিকার করে নিয়েছেন। 
 
একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, সাধারণত এ ধরনের ঘটনায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডসহ আরো বিভিন্ন ধরনের কঠোর শাস্তি দেয়া হয়। তবে দোষ স্বীকার করে নেওয়ায় অভিযুক্ত ওই ব্রিগেডিয়ারের সাজা কিছুটা লাঘব করা হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯