বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

পাকিস্তানে ৫ বছর আগে অপহৃত ‘উত্তর আমেরিকান’ পরিবার উদ্ধার

পাকিস্তানে ৫ বছর আগে অপহৃত ‘উত্তর আমেরিকান’ পরিবার উদ্ধার
অনলাইন ডেস্ক১২ অক্টোবর, ২০১৭ ইং ১৯:১৫ মিঃ
পাকিস্তানে ৫ বছর আগে অপহৃত ‘উত্তর আমেরিকান’ পরিবার উদ্ধার
আফগানিস্তানে তালেবানের হাতে জিম্মি থাকা ৫ সদস্যের উত্তর আমেরিকান পরিবারকে উদ্ধার করার দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী। বৃহস্পতিবার সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, আফগান সীমান্তের নিকটবর্তী কুররাম উপজাতি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।
 
বিবৃতিতে বলা হয়, জিম্মি থাকা ব্যক্তিদের মধ্যে রয়েছেন একজন কানাডিয়ান এবং মার্কিন বংশোদ্ভূত স্ত্রী ও তাদের তিন সন্তান। জিম্মি হওয়া ব্যক্তিদের গোয়েন্দা ও সেনাবাহিনীর সমন্বিত অভিযানে উদ্ধার করা হয়। ২০১২ সালে তাদের আফগানিস্তানে তাদের জিম্মি করে সেখানে রাখা হয়। মার্কিন গোয়েন্দা সংস্থা তাদের খোঁজ রাখছিল এবং বুধবার কুররাম এজেন্সি বর্ডারে তাদের স্থান পরিবর্তনের কথা অবহিত করে। উদ্ধার হওয়া জিম্মিদের তাদের দেশে ফেরত পাঠানো হচ্ছে।
 
 
যদিও উদ্ধার হওয়া ব্যক্তিদের পরিচয় নিশ্চিত করেনি পাকিস্তান সেনাবাহিনী, তারপরে ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া ব্যক্তিরা হচ্ছেন ২০১২ সালে আফগানিস্তানে অপহৃত হওয়া জোশুয়া বয়েল ও কাইতলান কোলম্যান। জিম্মি অবস্থায় তাদের তিন সন্তানের জন্ম হয়। অপহৃত হওয়ার সময় গর্ভবতী ছিলেন কোলম্যান। ২০১৬ সাল তালেবানের প্রকাশিত ভিডিওতে দেখা যায় তাদের সঙ্গে দুটি শিশু রয়েছে। বিবিসি। 
 
ইত্তেফাক/সাব্বির
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৭ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪২
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৭