বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

উ. কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে সম্পূর্ণ প্রস্তুত যুক্তরাষ্ট্র

উ. কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে সম্পূর্ণ প্রস্তুত যুক্তরাষ্ট্র
ফক্স নিউজকে ট্রাম্প
ইত্তেফাক ডেস্ক২৪ অক্টোবর, ২০১৭ ইং ০৯:২১ মিঃ
উ. কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে সম্পূর্ণ প্রস্তুত যুক্তরাষ্ট্র
 
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে যুক্তরাষ্ট্র সম্পূর্ণরূপে প্রস্তুত আছে। যদিও তিনি চীনের মাধ্যমে কূটনৈতিক তত্পরতা অব্যাহত রেখেছেন। প্রেসিডেন্ট ট্রাম্প রবিবার ফক্স নিউজকে দেওয়া সাক্ষাত্কারে বলেন, আমরা এত ভালোভাবে প্রস্তুতি নিয়েছি যে আপনি বিশ্বাসই করতে পারবেন না।
 
তিনি বলেন, পিয়ংইয়ংয়ের হুমকি মোকাবেলায় আমাদের প্রস্তুতি দেখলে আপনারা বিস্মিত হবেন। ট্রাম্প আরো বলেন, এটা দরকার না হলেই ভাল। তবে কে জানে যুদ্ধ হবে কিনা? উত্তর কোরিয়ার ঘনিষ্ঠ মিত্র চীনের ব্যাপারে মার্কিন নীতি প্রসঙ্গে ট্রাম্প বলেন, পিয়ংইয়ংয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপে বেইজিং ওয়াশিংটনকে সাহায্য করেছে যা প্রশংসনীয়। চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের প্রশংসা করে ট্রাম্প বলেন, তিনি চীনের জন্য আর আমি যুক্তরাষ্ট্রের।
 
এদিকে কোরীয় উপদ্বীপের উত্তর কোরিয়ার উপকূলে টহল দিয়েছে মার্কিন যুদ্ধবিমানবাহী রণতরী। ১ লাখ টন ওজনের পরমাণু শক্তি চালিত রণতরী ইউএসএস রোনাল্ড রিগ্যান বৃহস্পতিবার ওই অঞ্চলে টহল দেয়।
 
উত্তর কোরিয়ার যেকোনো ধরনের সামরিক হস্তক্ষেপের বিরুদ্ধে হুঁশিয়ার করতে আকাশ ও নৌশক্তি প্রদর্শনের অংশ হিসেবে এ টহল দেওয়া হয়। এছাড়া আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রীরা উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্র ত্যাগের আহবান জানিয়েছেন।
 
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭