বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

যে গ্রামের নারীদের চুল পা পর্যন্ত

যে গ্রামের নারীদের চুল পা পর্যন্ত
অনলাইন ডেস্ক১৩ নভেম্বর, ২০১৭ ইং ১৮:৫০ মিঃ
যে গ্রামের নারীদের চুল পা পর্যন্ত
 
চীনের একটি গ্রামে নারীদের চুল পা পর্যন্ত লম্বা হয়। চীনের বাসিন্দারা ওই গ্রামকে ‘লনগেস্ট হেয়ার ভিলেজ’হিসেবেই চেনে। এমনকি গিনেস বুকেও নাম রয়েছে এই গ্রামের। 
 
ওই গ্রামের নারীদের চুল প্রায় ২.১ মিটার বা ৬.৮ ফুট লম্বা হয়। বয়স হলেও তাদের চুলে পাক ধরে না।ওই গ্রামের নারী তাদের চুল ভাতের ফ্যান দিয়ে ধোয়। সুন্দর চুলের গোপন রহস্যই হল ভাতের ফ্যান। 
 
চীনের হুয়ানগ্লু প্রদেশের নারীরা চুলের বিষয়ে এতোটাই পজেসিভ যে তাদের খোলা চুলের দিকে বাইরের কেউ তাকাতে পর্যন্ত পারবেন না। একমাত্র স্বামী এবং সন্তানরাই তাদের বাড়ির নারীদের চুলের দিকে তাকাতে পারবে। খোলা চুল যদি ভুলবশতও বাইরের লোক বা কোনও বিদেশি পর্যটক দেখে ফেলেন, তাহলে সেই ব্যক্তিকে তিন বছরের জন্য নারীর বাড়িতে জামাই হয়ে থাকতে হবে। তবে ১৯৮০ সালে সেই নিয়ম বাতিল করে দেয়া হয়।
আপাতত এই লম্বা চুলকেই ব্যবহার করে পর্যটকদের থেকে টাকা আয় করেন ওই প্রদেশের নারীরা। সেখানকার বাসিন্দারা বিশ্বাস করেন, লম্বা চুল সৌভাগ্য, টাকা এবং দীর্ঘায়ু নিয়ে আসে। নিজের ব্যবসা ছাড়াও লম্বা চুলের নারীরা দলবদ্ধ হয়ে একসঙ্গে নাচ, গান করে পর্যটকদের থেকে মাসে তিনশো ডলার করে রোজগার করে। ১৮ বছর বয়স হলে এই চুল কাটতে পারেন ওই প্রদেশের নারীরা।
 
ইত্তেফাক/ইউবি
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭