বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

ধর্মনিরপেক্ষতার মতো বড় মিথ্যা আর হয় না: আদিত্যনাথ

ধর্মনিরপেক্ষতার মতো বড় মিথ্যা আর হয় না: আদিত্যনাথ
ইত্তেফাক ডেস্ক১৪ নভেম্বর, ২০১৭ ইং ২১:৪০ মিঃ
ধর্মনিরপেক্ষতার মতো বড় মিথ্যা আর হয় না: আদিত্যনাথ
ভারতীয় সংবিধানের প্রস্তাবনায় স্পষ্টভাবে ‘ধর্মনিরপেক্ষ’ শব্দটি লেখা রয়েছে। এবার সেই শব্দটিকেই সরাসরি আঘাত করল বিজেপি। সোমবার বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ধর্মনিরপেক্ষ শব্দটিকে সবচেয়ে বড় মিথ্যা বলে মন্তব্য করেন। যা শুনে কংগ্রেস তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার। 
 
ওই দিন ছত্তীসগড়ের রায়পুরে একটি সংবর্ধনা অনুষ্ঠানে গিয়েছিলেন আদিত্যনাথ। সেখানে কেন্দ্রীয় সরকারের ভূয়সী প্রশংসা করেন যোগী। মোদী-শাসিত দেশকে ‘রামরাজ্য’ বলে মন্তব্য করেন তিনি। ওই মঞ্চেই ধর্মনিরপেক্ষতা প্রসঙ্গে নাম না করে কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করতে গিয়ে আদিত্যনাথ বলেন, “আমি বিশ্বাস করি, স্বাধীনতার পর থেকে সবচেয়ে বড় মিথ্যাই হল ধর্মনিরপেক্ষতা। যারা এই শব্দ প্রয়োগ করেন দেশবাসীর কাছে তাঁদের ক্ষমা চাওয়া উচিত। কারণ, কোনও সিস্টেমই ধর্মনিরপেক্ষ হতে পারে না।” 
 
যোগীর এই মন্তব্যের পর তাঁকে লক্ষ্য করে তোপ দেগেছে কংগ্রেস। কংগ্রেস নেতা কপিল সিব্বল টুইটারে কটাক্ষ করে লেখেন, “যোগী আদিত্যনাথ বলেছেন, ধর্মনিরপেক্ষতা হল একটি মিথ্যা এবং মোদী সরকারের আমলে দেশ রামরাজ্য হয়ে উঠেছে। আসলে এই সত্যিটাই সবচেয়ে বড় মিথ্যা।”
 
ইত্তেফাক/সাব্বির
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫