বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

ট্রাম্প ওবামার বাথরুম, বুশের জুতা পরিষ্কার করারও যোগ্যতা রাখে না

ট্রাম্প ওবামার বাথরুম, বুশের জুতা পরিষ্কার করারও যোগ্যতা রাখে না
অনলাইন ডেস্ক১৩ ডিসেম্বর, ২০১৭ ইং ১৮:২৯ মিঃ
ট্রাম্প ওবামার বাথরুম, বুশের জুতা পরিষ্কার করারও যোগ্যতা রাখে না
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারাক ওবামার বাথরুম ক্লিনার হওয়ার যোগ্যতাও রাখেন না বলে মন্তব্য করেছে মার্কিন সংবাদপত্র ইউএসএ টুডে। সিনেটর কিরস্টেন জিলিব্র্যান্ড নির্বাচনের প্রচারণার অর্থের জন্য যেকোনো কিছু করতে প্রস্তুত এমন কথা বলে টুইট করার পরে এই প্রচণ্ড সমালোচনা করে দৈনিকটির সম্পাদকীয়।
 
ট্রাম্প টুইটারে দেয়া পোস্টে বলেন, সিনেটর চাক শুমারের চামচা সিনেটর কিরস্টেন জিলিব্র্যান্ড কয়েকদিন আগেও প্রচারণার অর্থের জন্য আমার কার্যালয়ে আসত, এবং অর্থের জন্য সে যেকোনো কিছু করতে প্রস্তুত ছিল। এখন সে ট্রাম্পের বিরুদ্ধে লড়াই করছে। জিলিব্র্যান্ড অর্থের জন্য যেকোনো কিছু করতে প্রস্তুত বলে প্রকৃতপক্ষে এই সিনেটরকে পতিতা বলেছেন বলে মনে করে ইউএসএ টুডে। সম্পাদকীয়তে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প এই বক্তব্যের মাধ্যমে এটা প্রমাণ করলেন তিনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখেন না। আসলে এর চেয়ে নিচে নামার আর কোনো পথ নাই তাই বলাও যাচ্ছে না যে ট্রাম্প পাতালে গিয়ে ঠেকেছেন। কারণ ট্রাম্প সেখান থেকেও পতনের পথ খুঁজে নেবেন।
 
সম্পাদকীয়তে বলা হয়, যে প্রেসিডেন্ট একজন সিনেটরকে পতিতা বলেন তিনি বারাক ওবামার প্রেসিডেনশিয়াল লাইব্রেরির বাথরুম ক্লিনার হওয়ার যোগ্যতা রাখেন না। এমনকি জর্জ ডব্লিউ বুশের জুতা পালিশ করার যোগ্যতাও নেই তার। সেখানে যোগ করা হয়, আগের দুই প্রেসিডেন্ট ও হতাশাজনক সিদ্ধান্ত নিয়েছে। প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন, মিথ্যা বলেছেন। তবে তাদের সাধারণ ভদ্রতা নিয়ে কোনো সংশয় ছিল না। কিন্তু ট্রাম্পের আচরণ একদম ব্যতিক্রম রকমের কদর্য।
 
ট্রাম্পের কড়া সমালোচনা করার পাশাপাশি আশঙ্কা প্রকাশ করা হয়, নীতি নৈতিকতা মানবিক গুণাবলী রহিত ট্রাম্পের জামানায় মার্কিন রাজনীতি শুধু খারাপের দিকেই যাবে। ক্ষমতা গ্রহণের ২৯৮ দিনে এখন পর্যন্ত ১৬২৮টি মিথ্যা বিবৃতি দিয়েছেন, দিন হিসেবে গড়ে যা ৫.৫ টি। এখন পর্যন্ত মাত্রা ৬ জন ডেমোক্রেট সিনেটর তার পদত্যাগের দাবি জানানোয় হতাশা প্রকাশ করা হয়।
 
সম্পাদকীয়র শেষে বলা হয়, জাতি অবশ্যই ‘পারফেক্ট প্রেসিডেন্ট’ চায় না, এবং ক্ষমতায় থাকা অনেক প্রেসিডেন্টের অনেক দোষত্রুটি ছিল। কিন্তু এমন প্রেসিডেন্ট যিনি সত্য, নৈতিকতা ও অন্যদের প্রতি সদাচরণের প্রতি এতটা অসম্মান প্রদর্শন করেন তিনি আমেরিকার মহানত্বকেই ব্যর্থ করে তুলেন।
 
ইত্তেফাক/সাব্বির 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ এপ্রিল, ২০১৮ ইং
ফজর৪:১৪
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৫
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:২০