বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

ফিলিস্তিনে মার্কিন সাহায্য বন্ধের বিরুদ্ধে সুইডেনের হুঁশিয়ারি

ফিলিস্তিনে মার্কিন সাহায্য বন্ধের বিরুদ্ধে সুইডেনের হুঁশিয়ারি
অনলাইন ডেস্ক১০ জানুয়ারী, ২০১৮ ইং ১৮:১৮ মিঃ
ফিলিস্তিনে মার্কিন সাহায্য বন্ধের বিরুদ্ধে সুইডেনের হুঁশিয়ারি
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়া বড় দাতা দেশ সুইডেন মঙ্গলবার হুঁশিয়ার করে বলেছে, ফিলিস্তিনিদের জন্য জাতিসংঘ সংস্থাকে দেয়া তহবিল প্রত্যাহার করে নেয়ার মার্কিন সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করে তুলবে। খবর এএফপি’র।
 
জাতিসংঘে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত ওলোফ স্কগ জানান, মার্কিন প্রশাসন ১ জানুয়ারি ফিলিস্তিন বিষয়ক জাতিসংঘ ত্রাণ ও কর্মসূচি সংস্থার জন্য দেয়া সাড়ে ১২ কোটি ডলার প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছে, এমন খবর প্রকাশের পর তিনি মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির কাছে তার উদ্বেগের কথা তুলে ধরেন। জাতিসংঘ সদরদপ্তরে স্কগ সাংবাদিকদের বলেন, ‘আমার উদ্বেগ হচ্ছে যে আঞ্চলিক স্থিতিশীলতার ব্যাপারে আমাদের আলোচনার সময় ইউএনআরডব্লিউএ থেকে তহবিল প্রত্যাহারের ঘোষণা অনেক নেতিবাচক হবে। এছাড়া এটি মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করে তুলবে।’
 
সুইডিশ রাষ্ট্রদূত জানান, তিনি জাতিসংঘ নিরাপত্তা পরিষদে এটি উত্থাপনের বিষয় একেবারে নাকচ করে দেননি। উল্লেখ্য, আগামী ২৫ জানুয়ারি ইসরাইল-ফিলিস্তিন সংঘাত প্রশ্নে নিরাপত্তা পরিষদের নিয়মিত বৈঠকে এটি উত্থাপন করার কথা রয়েছে। এ মাসের গোঁড়ার দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনকে দেয়া মার্কিন সাহায্য কর্তনের হুমকি দিয়ে টুইটারে বলেন, ফিলিস্তিনের কাছ থেকে ওয়াশিংটন ‘কোনো প্রশংসা বা সম্মান’ পায়নি। গত ২ জানুয়ারি টুইটারে ট্রাম্প বলেন, ‘আমরা এক বছরে ফিলিস্তিনি নাগরিকদেরকে লাখ লাখ ডলার দিলেও তাদের কাছ থেকে কোনো প্রশংসা বা সম্মান পাইনি।’ এএফপি।
 
ইত্তেফাক/সেতু
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬