বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

কাবুলে হোটেলে তালেবান হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৮

কাবুলে হোটেলে তালেবান হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৮
অনলাইন ডেস্ক২২ জানুয়ারী, ২০১৮ ইং ১০:১৯ মিঃ
কাবুলে হোটেলে তালেবান হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৮
 
আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিলাসবহুল হোটেলে জঙ্গি হামলায় অন্তত ১৮ বেসামরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৪ জন বিদেশি। ১৩ ঘণ্টার অভিযান গতকাল রবিবার শেষ হয়। এর আগে স্থানীয় সময় শনিবার রাত প্রায় সাড়ে ৯টায় হামলা চালায় পাঁচ বন্দুকধারী। হামলাকারীদের সবাই নিহত হয়েছে। হামলার দায়িত্ব স্বীকার করেছে তালেবান। খবর আল জাজিরা ও টাইমস অব ইন্ডিয়ার
 
বিলাসবহুল ইন্টারকন্টিনেন্টাল হোটেলটি বিদেশি এবং আফগানের উচ্চবিত্তদের কাছে খুব প্রিয়। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ জানিয়েছেন, বাঘ-ই-বালা এলাকায় অবস্থিত হোটেলটিতে একটি সেমিনারের আয়োজন করা হয়েছিল। ওই সময় সেখানে বিদেশিরাসহ আফগান কর্মকর্তারা ছিলেন। এদের মধ্যে ১৪ বিদেশি এবং চার আফগান কর্মকর্তা নিহত হন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে মুখপাত্র জানিয়েছেন। আহত ২২ জনের মধ্যে তিনজন নিরাপত্তা বাহিনীর। ইউক্রেন এবং পাকিস্তানের নাগরিকরা নিহতদের মধ্যে রয়েছেন বলে জানা গেছে। সকলের পরিচয় নিশ্চিত করা যায়নি।
 
নাজিব দানেশ আরো জানান, ৪১ বিদেশিসহ ১৫০ জনের বেশি মানুষকে উদ্ধার করে নিরাপত্তা বাহিনী। তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে জানিয়েছেন, সুইসাইড ভেস্টসহ তালেবানের ৫ সদস্য হামলা চালায়। তাদের মূল লক্ষ্য ছিল বিদেশি এবং আফগান কর্মকর্তারা। এর আগে বৃহস্পতিবারই তারা সেখানে হামলার পরিকল্পনা করেছিল। কিন্তু ওইদিন একটি বিয়ের অনুষ্ঠান থাকায় পরিকল্পনা বাদ দেওয়া হয়।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:১৯
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪