বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

কাছে পেলে মেরে বসতেন সু চি: বিল রিচার্ডসন

কাছে পেলে মেরে বসতেন সু চি: বিল রিচার্ডসন
অনলাইন ডেস্ক২৫ জানুয়ারী, ২০১৮ ইং ২২:২০ মিঃ
কাছে পেলে মেরে বসতেন সু চি: বিল রিচার্ডসন
মিয়ানমার সরকারের রোহিঙ্গা বিষয়ক আন্তর্জাতিক প্যানেল থেকে পদত্যাগের পর, যুক্তরাষ্ট্রের সাবেক সিনেটর এবং কূটনীতিক বিল রিচার্ডসন বলেছেন, সোমবার কথা কাটাকাটির সময় রাগে ফেটে পড়ছিলেন অং সান সু চি। যে আন্তর্জাতিক প্যানেল থেকে বিল রিচার্ডসন পদত্যাগ করেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে সেটি গঠন করেছিলেন অং সান সু চি নিজে।
 
সোমবার এক বৈঠকে চরম ঝগড়ায় জড়িয়ে পড়েন রিচার্ডসন এবং সু চি। রিচার্ডসন নিউ ইয়র্ক টাইমসকে জানিয়েছেন, সম্প্রতি রয়টার্স বার্তা সংস্থার দুই সাংবাদিকের আটক ও বিচারের প্রসঙ্গ তুলতেই মিস সু চি ‘রাগে ফেটে পড়েন’। তার (সু চি’র) মুখ রাগে কাঁপছিল, আমি যদি তার হাতের নাগালে থাকতাম তিনি হয়তো আমাকে মেরেই বসতেন, এতটাই রেগে গিয়েছিলেন তিনি।’
রিচার্ডসন আরো বলেন, মিডিয়া, মানবাধিকার বিভিন্ন সংস্থা এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে সু চি যে ভাষায় আক্রমণ করছিলেন তাতে তিনি ‘হতভম্ব’ হয়ে পড়েছিলেন। ‘আমি তাকে পছন্দ করি, তাকে সম্মান করি। কিন্তু রাখাইন ইস্যুতে তিনি নেতৃত্বে দেওয়ার নৈতিক অধিকার হারিয়েছেন।’ রিচার্ডসন বলেছেন, রোহিঙ্গাদের নাগরিক অধিকার দেওয়ার মত মৌলিক ইস্যুতে তিনি মিয়ানমার সরকারের মধ্যে কোনো সততা দেখতে পাচ্ছিলেন না। বিবিসি।
 
ইত্তেফাক/সেতু
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১